বাগেরহাট প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের  আদালতে এই মানহানির মামলা দায়ের করেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও বাগেরহাট জেলা তাতী লীগের সভাপতি  আলহাজ্ব তালুকদার আব্দুল বাকি।

বাদী পক্ষের এ্যাডভোকেট ফকির ইফতেখারুল ইসলাম জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের হাকিম নুরুজ্জামান অভিযোগটি শুনানি শেষে দন্ডবিধির ১২৩এর ক/৫০০/৫০৫/৫০৫ক/ ধারায় আমলে নিয়ে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আগামী বছরের ১৫ জানুয়ারি গ্রেফতারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে। শুনানিতে ফৌজদারি কার্যবিধির ২০০ ধারায় বাদীর জবানবন্দি গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ইস্ট লন্ডনের দ্য অট্রিয়াম অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্যে দেয় এবং মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু ও তার পরিবারের কোনো ভূমিকা নেই বলে উল্লেখ করেন।

(একে/এএস/ডিসেম্বর ২৮, ২০১৪)