বিনোদন ডেস্ক : আমির খানের ‘পিকে’ নিয়ে ভাবনা ও আলোচনার ঝড় বইছে। পাশাপাশি বক্স অফিসেও ঝড় তুলে যাচ্ছে ছবিটি। ব্যবসায়িক সাফল্যের দিক দিয়ে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে এটি। এরই মধ্যে ২০০ কোটি রুপির অভিজাত ক্লাবে ঢুকে পড়েছে ‘পিকে’। এখন পর্যন্ত শুধু ভারতেই এর আয় হয়েছে ২১৪ কোটি ১৪ লাখ রুপি।

বিনোদ চোপড়া ফিল্মস ও রাজকুমার হিরানি ফিল্মস প্রযোজিত ছবিটি ১৯ ডিসেম্বর মুক্তি দেওয়া হয়েছে ডিজনি ইন্ডিয়ার পরিবেশনা সহায়তায়। মুক্তির প্রথম দিন ২৭ কোটি রুপি আয় করায় অনেকে ভেবেছিলো এটি ১০০ কোটি রুপি করতেই হিমশিম খাবে। কিন্তু দ্বিতীয় দিন থেকেই এর ব্যবসা চাঙ্গা হতে থাকে। ফলে চারদিনেই এটি ছুঁয়ে ফেলে ১০০ কোটির ঘর। আমিরের আগের ছবি ‘ধুম থ্রি’র ভেঙে এক সপ্তাহে ‘পিকে’ আয় করে ১৮০ কোটি রুপি। ‘ধুম থ্রি’ আয় করেছিলো ১৭৫ কোটি রুপি। অবশ্য ‘ধুম থ্রি’র মতো ২০০ কোটির ঘরে ঢুকতে ‘পিকে’রও সময় লেগেছে মাত্র ৯ দিন।

চলতি বছর এখন পর্যন্ত সবচেয়ে বেশি আয় করেছে সালমান খানের ‘কিক’ (২৩৩ কোটি টাকা)। তারপরেই আছে শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ (২০৩ কোটি টাকা)। অবশ্য বলিউডের ইতিহাসে সবচেয়ে আয় হয়েছে আমিরের ‘ধুম থ্রি’ (২৮০ কোটি রুপি)। দেখা যাক, আমির তার চূড়ান্ত সাফল্যকে ছাড়িয়ে ৩০০ কোটির ঘরে যেতে পারেন কি-না।

ভারতের বাইরেও রমরমিয়ে চলছে ‘পিকে’। ফলে উত্তর আমেরিকার বক্স অফিসের ৯ নম্বরে আছে এটি। ভারত ও বহির্বিশ্ব মিলিয়ে ছবিটির মোট আয়ের পরিমাণ ৩৬৮ কোটি রুপি।

রাজকুমার হিরানি পরিচালিত ছবিটিতে আমিরকে দেখা যাচ্ছে ভিনগ্রহের এক প্রাণীর চরিত্রে। ধর্ম, সৃষ্টিকর্তা ও সৃষ্টিকর্তার দূত নিয়ে এতে যেসব সংলাপ রয়েছে তা হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ উঠেছে।

‘পিকে’ ছবিতে আমিরের সহশিল্পীরা হলেন সঞ্জয় দত্ত, আনুশকা শর্মা, সুশান্ত সিং রাজপুত, বোমান ইরানি প্রমুখ।

(ওএস/এএস/ডিসেম্বর ২৮, ২০১৪)