নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী জেলা শহর মাইজদীর পৌর বাজারের সামনে পিকেটারদের ছোড়া ইটের আঘাতে শামছুন্নাহার ঝর্ণা (৩৭) নামে এক স্কুল শিক্ষিকা নিহত হয়েছেন।

শামছুন্নাহার ঢাকার আগারগাঁয়ের তাওহীদ ল্যাবরেটরি স্কুলের সহকারী শিক্ষিকা। ইটের আঘাতে তার স্বামী ও বড় ছেলে প্রিন্সও আহত হন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, শামছুন্নাহার ঝর্ণার স্বামী শাহজাহান সিরাজ ঢাকায় আমেরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে (ম্যাট লাইফ আলিকো) চাকরি করতেন।

সম্প্রতি তাঁকে নোয়াখালীকে বদলি করা হয়। এজন্য ঢাকার বাসার মালামাল নিয়ে কাভার্ট ভ্যানে করে স্বামী ও ছেলেকে নিয়ে রবিবার সন্ধ্যা গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন। পথে কুয়াশা থাকার কারণে গাড়ি ধীরগতিতে চলার কারণে দেরি হয়।

সোমবার সকাল সোয়া ১০টার দিকে তার স্বামী শাহজাহান সিরাজ ও ২ সন্তানসহ একটি কাভার্ট ভ্যানে করে গ্রামের বাড়ি লক্ষীপুর জেলার রামগতি উপজেলার পোড়াগাছায় যাচ্ছিলেন।

এসময় পৌর কল্যাণ উচ্চ বিদ্যালয়ের সামনে কাভার্ট ভ্যানটি পৌঁছলে বিএনপি জামায়াতের পিকেটাররা এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পিকেটারদের ছোড়া ইটের আঘাতে সামছুন্নাহার ঝর্ণা মাথায় আঘাত পেয়ে গুরত্বর আহত হন। পরে তাকে নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে হাসপাতালে শামছুন্নাহারের লাশের সামনে স্বামী শাহজাহান সিরাজ ও সন্তান শাহ আলী নুর প্রিন্স (১০) এর কান্নায় হাসপাতালে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ফরিদ উদ্দিন চৌধুরী জানান, শামছুন্নাহারকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে। তাঁর মাথায় গুরুতর জখমের চিহ্ন ছিল।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসন জানান, শামছুন্নাহারের লাশ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পিকেটারকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ। এ ঘটনায় নিহতের স্বামী শাহজাহান সিরাজ বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে ।

অপর দিকে পিকেটারদের ইটের আঘাতে স্কুল শিক্ষিকা মারা যাওয়ার ঘটনার প্রতিবাদে জেলা শহর মাইজদীতে মিছিল সমাবেশ করে আওয়ামী লীগ। দুপুরে একটি মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

জিএইচবি/এটিআর/ডিসেম্বর ২৯, ২০১৪)