কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের দুজন চিকিৎসক ও তিন কর্মচারীর বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি পালন করছেন হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীরা। দিনব্যাপী এ কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন তারা।

কর্মবিরতির ফলে হাসপাতালে চিকিৎসারত রোগী ও বহির্বিভাগে আগত রোগীদেরকে পড়তে হয়েছে সীমাহীন দুর্ভোগে। অনেকেই চিকিৎসা না পেয়ে চলে যাচ্ছেন। এ নিয়ে স্টাফদের সাথে রোগী ও তাদের অভিভাবকদের বাকবিত-াও হচ্ছে। তবে জরুরী বিভাগ চালু রাখা হয়েছে বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

গত ৯ ডিসেম্বর হাসপাতালে চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যুর অভিযোগে আদালতে মামলাটি দায়ের করেন হোসনে আরা নামে একজন আইনজীবী। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলাউল আকবর মামলাটি আমলে নিয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তিন কার্যদিবসের মধ্যে মামলাটি এফআইআরভূক্ত করার নির্দেশ দেন। পরে মামলাটি থানায় এফআইআরভূক্ত করা হয়।

অভিযুক্তরা হলেন ডাক্তার আব্দুল্লাহ আল মামুন (শাহীন), ডাক্তার আহমেদ কবির চৌধুরী, জরুরী বিভাগের ইনচার্জ আ: সালাম ভূইয়া, ব্রাদার মো: আমিনুল ও ওয়ার্ড বয় নূরুল আমিন।

মামলায় অভিযোগ করা হয়, বাদীর বড় ভাই মুজিবুর রহমান মেরাজ গত ৩১ অক্টোবর বেলা সাড়ে ১১ টায় বুকে ব্যথা অনুভব করলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। তখন অভিযুক্তদেরকে বার বার চিকিৎসা দেওয়ার জন্য অনুরোধ করলেও তারা এগিয়ে আসেননি। বরং বাদীকে বাড়াবাড়ি না করার জন্য শাসায় তারা। এ অবস্থায় চিকিৎসা না পেয়ে তাদের চোখের সামনেই দুুপুরে রোগীর মৃত্যু হয়।

(পিকেএস/এএস/ডিসম্বের ৩০, ২০১৪)