শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুর উপজেলার শান্তিপুর গ্রামে ৮ বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা জানাজানি হলে ধর্ষক কৌশলে পালিয়ে যায়।

মঙ্গলবার ভোরে ঘন কুয়াশার মধ্যে শান্তিপুর মধ্যপাড়া গ্রামের লাল মিয়ার পুত্র নান্নু মিয়া(৫০) একই গ্রামের ছোট এক শিশু কন্যাকে জোর পুর্বক ধর্ষণের চেষ্টাকালে শিশুটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে গেলে লম্পট পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শী ও ওই শিশুর নানী শুকুরণ অভিযোগ করেন মাঝে মাঝেই লম্পট নান্নু টাকার লোভ দেখিয়ে শিশুটিকে কাছে টানার চেষ্টা করত। ঘটনার দিন ভোরে ঘন কুয়াশার মধ্যে শিশুটি বাড়ী থেকে বের হতেই ওৎ পেতে থাকা নান্নু শিশুটির মুখ চেপে ধরে বাড়ীর পূর্ব পাশের একটি কাঠ বাগানে নিয়ে গিয়ে ধর্ষনের চেষ্টা করলে শিশুটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে নান্নু সেখান থেকে দ্রুত সটকে পড়ে। শিশুটির নানী আরো জানান, তার বড় মেয়ে ৪টি ছোট বাচ্চা রেখে পাশের গ্রামে ঝিয়ের কাজ করে বাচ্চাদের মুখে একমুঠো ভাতের যোগাড় করতে কাক ডাকা ভোরে বেরিয়ে যায়। এ সুযোগে লম্পট নান্নু তার নাতিনের ক্ষতি করার চেষ্টা করে।

শিশুটির নানী অভিযোগ করে বলেন বিষয়টি থানায় না জানানোর জন্য নান্নু লোকজনকে দিয়ে তাদেরকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। তারা এখন নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ব্যাপারে শাহজাদপুর থানার ওসি (তদন্ত) আব্দুল হাই জানান খবর পেয়ে সেখানে পুলিশ অফিসার পাঠানো হয়েছে। বিস্তারিত জেনে অপরাধীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এআরপি/পি/ডিসেম্বর ৩০, ২০১৪)