কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের জারালবুনিয়া বাসস্ট্যান্ডে গণডাকাতি হয়েছে। ডাকাতদল বাসস্ট্যান্ডের অন্তত ২০ দোকান থেকে টাকাসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতের প্রহারে স্ট্যান্ডের নৈশপ্রহরীসহ ১০ জন আহত হন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার ভোররাতে ২৫-৩০ জনের অস্ত্রধারী একদল ডাকাত জারালবুনিয়া বাসস্ট্যান্ডে হানা দেয়। ডাকাতদল নৈশপ্রহরীকে অস্ত্রের মুখে জিম্মি করে দোকানপাট ভাঙচুর ও কর্মচারীদের মারধর করে। পরে মূল্যবান মালামাল ও টাকা লুট করে নিয়ে যায়।

পেকুয়া উপজেলার চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু এবং ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুজ্জামান মঞ্জু জানান, পেকুয়া উপজেলার একটি দুর্গম এলাকা জারালবুনিয়া। প্রায় আধা ঘণ্টা পর্যন্ত ডাকাতদল ওই স্ট্যান্ডে হামলা ও লুটপাট চালায়। স্থানীয় ব্যবসায়ীরা ডাকাতির খবর পুলিশকে জানালেও সকাল ১০টা পর্যন্ত পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে আসেনি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ ধরনের কোনো ডাকাতির ঘটনা ঘটেনি বলে জানান। তবে ডাকাতি হয়ে থাকলে খোঁজ-খবর নিবেন বলে সাংবাদিকদের জানান।

(ওএস/এইচআর/মে ০৬, ২০১৪)