কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কলাপাড়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট স্বপন কুমার দাসের আদালত গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছে। সোমবার দুপুরে এ আদেশ দেয়া হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তারেক রহমান ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগ এনে মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ রানা ২০কোটি টাকার মানহানির এ মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়েছে, তারেক রহমান গত ১৫ ডিসেম্বর লন্ডনে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভায় ইতিহাস বিকৃতি করে বঙ্গবন্ধুকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য রাখেন। বক্তব্যে তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে রাজাকার এবং তিনি আওয়ামী লীগের জন্য এখন লালসালু। তার এ বক্তব্যে জাতি তথা বাংলাদেশের সুনাম, সুখ্যাতি ক্ষুন্ন হয়েছে। অবমাননা করা হয়েছে মুক্তিযুদ্ধকে।

মামলায় কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউর রহমান, ডেপুটি কমান্ডার আব্দুস সাত্তার ফরাজী, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার,কলাপাড়া পৌর সভার মেয়র এসএম রাকিবুল আহসান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’র আহবায়ক নাসির উদ্দিন বিপ্লব, সদস্য সচিব মাসুম খান,যুগ্ম আহবায়ক আলআমিনকে স্বাক্ষী করা হয়েছে। মামলার বাদি পক্ষে ছিলেন এ্যাডভোকেট জালাল উদ্দিন তালুকদার। আগামী ২৫ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী তারিখ ধার্য্য করা হয়েছে।

(এমআরকে/এএস/জানুয়ারি ০৫, ২০১৫)