মাগুরা  প্রতিনিধি : ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র মুক্তি পেয়েছিলো বলে  সোমবার মাগুরা সদর, শালিখার আড়পাড়া ও সীমাখালীতে দিনটি উদযাপন করেছে জেলা আওয়ামী লীগ ,শালিখা উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। এ উপলক্ষে দুপুরে মাগুরায় বর্ণাঢ্য মিছিল বের করে আওয়ামী লীগ ও এর অংগ সংগঠনের নেতা-কর্মীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় চৌরঙ্গি মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তরা রাজনীতির নামে দেশে নৈরাজ্য সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

অনুরূপ কর্মসূচী গ্রহন করে শালিখা উপজেলার তালখড়ি ও শতখালী ইউনিয়নের আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন। দিনটি পালন উপলক্ষ্যে উপজেলার সীমাখালী বাজারে আ’লীগ নেতা সাবেক চেয়ারম্যান মো. সিরাজউদ্দীন মণ্ডলের নেতৃত্বে এক বর্ণাঢ্যর‌্যালী বের হয়। র‌্যালীটি সীমাখালী বাজার প্রদক্ষিন শেষে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউনিয়ন আ:লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান কামাল হোসেন, আবুল কাসেম মীনা, আনোয়ার হোসেন ঝন্টু, শ্রমিকলীগ সভাপতি রবিউল ইসলাম শিকদার রবি প্রমুখ।

সকালে শালিখা উপজেলা ছাত্রলীগ আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্যর‌্যালী,কেক কেটে এবং আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির হোসেন বিপ্লব এর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আবু নাছের বাবলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন
শালিখা উপজেলা আ:লীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড: শ্যামল কুমার দে,ইউপি চেয়ারম্যান মোঃ আরজ আলী বিশ্বাস, যুবলীগ নেতা মো. রেজাউল ইসলাম, প্রফেসর ইলিয়াচুর রহমান, ছাত্রনেতা দেবব্রত কুমার দে প্রমুখ বক্তব্য রাখেন।

(ডিসি/এএস/জানুয়ারি ০৫, ২০১৫)