ঝালকাঠি প্রতিনিধি : শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গণতন্ত্র রক্ষা হয়েছে এবং ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবস উল্লেখ করে সোমবার বিকাল সাড়ে ৩ টায় ঝালকাঠিতে র‌্যালী ও পরে সংক্ষিপ্ত সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অপরদিকে বিএনপির কেন্দ্র ঘোষিত গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচী পালন করণে দলীয় কোন নেতা কর্মীকে রাস্তায় দেখা যায়নি। এমকি দলীয় কার্যালয় ছিলো দিনভর তালাবদ্ধ। সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল লক্ষণীয়। জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে সোমবার বিকাল সাড়ে ৩ টায় শহরের ফায়ার মোড় চৌমাথা থেকে বিশাল এক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে সংক্ষিপ্ত এক সমাবেশ করে তারা।

সমাবেশে ৫ই জানুয়ারিকে গণতন্ত্র রক্ষা দিবস উল্লেখ করে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সহ সভাপতি সিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক ও বাসন্ডা ইউনিয়েনের চেয়ারম্যান মোবারক হোসেন মল্লিক, প্রচার সম্পাদক এ্যাডভোকেট এম আলম খান কামাল, উপ-দপ্তর সম্পাদক তরুণ কর্মকার, যুবলীগ পৌর শাখার সভাপতি আঃ হক খলিফা, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম জাকির, হাবিবুর রহমান হাবিল।যুবলীগ নেতা হাফিজ আল মাহমুদ, জেলা ছাত্রলীগ সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলন, সাধারন সম্পাদক জামাল হোসেন মিঠুসহ নেতা কর্মীরা এতে উপস্থিত ছিলেন।

(এএম/পি/জানুয়ারি ০৫, ২০১৪)