টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের উপশহর এলেঙ্গাতে গড়ে ওঠা ভূয়া থেরাপী সেন্টারের কবলে পড়ে পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করল মিজানুর রহমান মিজান।

প্রাপ্ত তথ্যে প্রকাশ, কালিহাতী উপজেলার দেওলাবাড়ী গ্রামের দিনমজুর শমসের আলীর ছেলে মিজানুর রহমান এলেঙ্গা আধুনিক ফিজিওথেরাপি সেন্টারে গত ৪ আগষ্ট তারিখে থেরাপি দিতে এলে তাকে পর পর ৫ দিন থেরাপী দেয়া হয়। ঐ সময় তার বাম পায়ের হাটুর ওপরের হাড় ভেঙ্গে যায়। ফলে তার বাম পায়ের পুরো উরু ফুলে যায়। পরে মিজানের বাবা বিষয়টি ঐ থেরাপী সেন্টারের সত্বাধিকারী মুন্নাফ আলীকে জানালে, তিনি ঘটনা বুঝতে পেরে ঐ রোগীকে চিকিৎসা না করে ছাড়পত্র দিয়ে দেয়। পরে মিজানের বাবা রোগীকে নিয়ে বিপাকে পরে যায়। তারা রোগীর পায়ে এক্সরে করে নিশ্চিত হয় তার পা ভেঙ্গে গেছে।

এরপর মিজানকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু দরিদ্র বাবা তার চিকিৎসা খরচ চালাতে হিমসিম খায়। এ ব্যাপারে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে ঐ ফিজিও থেরাপী সেন্টারের মালিক মিজানের চিকিৎসা খরচ বহন করার প্রতিশ্রুতি দিলেও এখন বিভিন্ন তালবাহানা করছে। থেরাপি সেন্টারের স্বত্বাধিকারী মুন্নাফ আলীর সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টিকে এড়িয়ে যান।


উল্লেখ্য, ঐ প্রতিষ্ঠানটি একমাত্র ট্রেড লাইসেন্সের উপর নির্ভর করে নিয়ম বহির্ভূতভাবে পরিচালিত হচ্ছে। এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা: ইবনে সাঈদ এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কোন প্রতিষ্ঠান আমাদের অনুমতি ব্যতিত পরিচালিত হলে তা অনৈতিক।

(আরকেপি/এএস/জানুয়ারি ০৬, ২০১৪)