কুষ্টিয়া প্রতিনিধি : ২০ দলীয় জোটের অবরোধ কর্মসূচি পালন করতে গিয়ে অবরুদ্ধ হয়ে পড়েছে জেলা বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিনের নেতৃত্বে শহরের মজমপুর গেট থেকে অবরোধের সমর্থনে এক মিছিল বের করে। মিছিলটি কুষ্টিয়া-খুলনা মহাসড়কের চৌড়হাসের দিকে যেতে চাইলে বাসডিপোর কাছে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে কথাকাটাকাটির এক পর্যায়ে মিছিলটি পন্ড হয়ে যায়।

অপরদিকে কুষ্টিয়ায় ৬০ জন বিএনপি নেতাকর্মীদের নামে মামলা করা হয়েছে। কুষ্টিয়া মডেল থানার এএসআই রমজান আলী বাদী হয়ে গাড়ি ভাংচুরের অভিযোগে এ মামলাটি করেন।

সোমবার পুলিশি বাধার মুখে বিএনপির মিছিল পন্ড হয়ে গেলে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে। এ ঘটনায় ৩০ জনের নাম উল্লেখসহ আরো ৫০-৬০ জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। কুষ্টিয়া মডেল থানার এএসআই রমজান আলী বাদী হয়ে মামলাটি করেন। ওই মামলায় সোমবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে কুষ্টিয়া শহর থেকে বিএনপি কর্মী শাহিন হোসেন, ওসমান, মনিরুল ইসলাম জিতু, আব্দুল ফরহাদ বাবুল ও সজল ইসলাম নামে ৫ জনকে গ্রেফতার করে। এছাড়াও কুষ্টিয়ার কুমারখালী থেকে আরো এক বিএনপি কর্মী নূরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল খালেক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

(কেকে/এএস/জানুয়ারি ০৬, ২০১৪)