স্টাফ রিপোর্টার : র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, র‌্যাবকে হাইটেক বাহিনীতে পরিণত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় র‌্যাব হেডকোয়াটারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক কথা বলেন তিনি। এর আগে তিনি সকাল ১০টায় র‌্যাবের ডিজি হিসেবে যোগদান করেন। এরপর দুপুরে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন।

সংবাদ সম্মেলনে র‌্যাবের ডিজি বলেন, আমরা র‌্যাবকে রিঅর্গানাইজ করবো। বিশ্বমানের ইনটেলিজেন্স ফোর্স হিসেবে গড়ে তুলবো। সেজন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি র‌্যাবকে দেশ ও জনগণের ফোর্স হিসেবে উল্লেখ করে বলেন, আমি দীর্ঘদিন মিশনের কাজ করেছি। আন্তর্জাতিক বিভিন্ন দেশের বাহিনীর সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। র‌্যাবকে আধুনিকায়নে এই অভিজ্ঞতা কাজে দেবে।

বেনজীর আহমেদ বলেন, জঙ্গি ও সন্ত্রাস দমনে বিশ্বের আধুনিক দেশুগুলোতে অনেক নতুন নতুন প্রযুক্তি আবিষ্কৃত হয়েছে। সময়ের সাথে তাল মিলিয়ে র‌্যাবকে একটি হাইটেক বাহিনীতে পরিণত করতে র‌্যাবের প্রযুক্তির ব্যবহার বাড়ানো হবে বলে জানান তিনি।

এক শ্রেনীর রাজনীতিবিদ রয়েছেন যারা র‌্যাবকে রাজনীতিকরণ করার চেষ্টা করছেন। যেসব রাজনৈতিক দলের রাজনীতিবিদরা র‌্যাবকে বিরোধী দল দমনে ব্যবহারের অভিযোগ তুলছেন তাদের বিষয় আমরা গুরুত্ব দিচ্ছি না।

র‌্যাব জননিরাপত্তা রক্ষায় আপোসহীন থেকে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, যারাই জঙ্গিবাদী প্রপাগান্ডা চালাবে, জনশৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা চালাবে তাদেরকেই ফৌজদারি আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে র‌্যাবের এডিজি লে. জিয়াউল আহসান, গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান ও ফোর্সের প্রধানরা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/জানুয়ারি ০৭, ২০১৫)