গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : দেশের ব্যস্ততম দৌলতদিয়া লঞ্চঘাট এলাকা এখন পকেটমার চক্রের এক অভয়ারণ্য। আইনশৃঙ্খলা রক্ষায় কোন নজরদারি না থাকার সুযোগে প্রতিনিয়ত এ ঘাটের বিভিন্ন পয়েন্টে ঘটছে পকেটমারের ঘটনা। এতে সাধারণ লঞ্চযাত্রীর নগদ টাকা, মোবাইল ফোনসেটসহ মূল্যবান জিনিসপত্র খোয়া যাচ্ছে।

বিআইডব্লিউটিএর আরিচা অফিস ও ঘাট সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া একটি ব্যস্ততম নৌপথ। প্রতিদিন এ পথে হাজার হাজার যাত্রী লঞ্চে নদী পারাপার হয়। উভয় ঘাটের মধ্যে বর্তমান দৌলতদিয়া লঞ্চঘাটের বিভিন্ন পয়েন্টে পকেটমারের দৌরাত্ম্য অনেক বেড়ে গেছে। এলাকার সঙ্গবদ্ধ একদল দুর্বৃত্ত বিভিন্ন যাত্রীর পকেট ও ব্যাগ কেটে তারা নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোনসেটসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিচ্ছে। সত্যতা নিশ্চিত করে দৌলতদিয়া লঞ্চঘাটের ম্যানেজার মো. নুরুল আনোয়ার মিলন বলেন, ‘দীর্ঘদিন যাবত দৌলতদিয়া লঞ্চঘাট এলাকা সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় রয়েছে। যাত্রী নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় এখানে সার্বক্ষণিক ভাবে পুলিশি প্রহরা থাকার কথা থাকলেও বর্তমান তা নেই। এ সুযোগে ঘাটে পকেটমার চক্রের দৌরাত্ম্য অনেক বেড়ে গেছে।
গোয়ালন্দঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার বলেন, ‘দৌলতদিয়া লঞ্চঘাট এলাকায় পুলিশি টহল জোরদার করা হচ্ছে। পাশাপাশি পকেটমার চক্রের সকলকে পাকড়াও করতে পুলিশ তৎপর রয়েছে।’
(জিসিপি/এএস/মে ০৬, ২০১৪)