স্পোর্টস ডেস্ক, ঢাকা : সাকিব আল হাসানকে নিয়ে একটি বই প্রকাশিত হতে যাচ্ছে। দেবব্রত মুখোপাধ্যায়ের লেখা বইটির নাম ‘সাকিব আল হাসান : আপন চোখে, ভিন্ন চোখে’। শনিবার বেলা ১১টায় পাবলিক লাইব্রেরির ভিআইপি মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করবেন সাকিবের গর্বিত মা শিরিন আখতার।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল, হাবিবুল বাশার সুমন, আতাহার আলী খান, মুমিনুল হক, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়সহ সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। থাকবেন লেখক দেবব্রত মুখোপাধ্যায় ও প্রকাশনা সংস্থা ঐতিহ্য’র প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইম।

বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে এই প্রথম বাংলায় বই প্রকাশিত হতে যাচ্ছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যক্তি ও খেলোয়াড় জীবনের নানা দিক ও ব্যাখ্যা থাকছে বইয়ে। যেখানে সাকিব নিজে তার জীবনের জানা-অজানা অধ্যায় নিয়ে কথা বলেছেন জীবনের দীর্ঘতম সাক্ষাৎকারে। ওঠে এসেছে তার জীবন দর্শন থেকে শুরু করে খেলার বিশ্লেষণও। বাংলাদেশের এই শীর্ষ ক্রিকেটার সম্পর্কে বলেছেন সাকিবের বাবা, মা, বোন, স্ত্রী, বন্ধুরা, তিন জন কোচ, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, আব্দুর রাজ্জাক, জাহিদ হাসান এমিলি, জ্যাক ক্যালিস, সঞ্জয় মাঞ্জরেকার, আতাহার আলী খান, আনিসুল হক, ওয়াসিম আকরাম, সাকলায়েন মুশতাক, সাবেক উইজডেন অ্যালম্যানাক সম্পাদক শিল্প বেরি, সাবেক দ্য ক্রিকেটার সম্পাদক অ্যান্ড্রু মিলার, প্রথম আলোর ক্রীড়া সম্পাদক ও উইজডেনের বাংলাদেশ প্রতিনিধি উৎপল শুভ্র, কালের কণ্ঠের উপ-সম্পাদক মোস্তফা মামুন এবং রাবিদ ইমাম।


(ওএস/পি/জানুয়ারি ০৯, ২০১৫)