স্পোর্টস ডেস্ক, ঢাকা : শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা পায়ের গোঁড়ালির অস্ত্রোপচারের জন্য গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন। তবে এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তিনি। নিয়মিত অনুশীলনও করছেন মালিঙ্গা। তাই নিজের ফিটনেস নিয়ে বেশ খুশী মালিঙ্গা।

সেইসঙ্গে নিউজিল্যান্ড সিরিজেই মাঠে ফেরার আশা করছেন, ‘গত কয়েকদিন কঠোর অনুশীলন করেছি। নিজের ফিটনেস নিয়ে বেশ সন্তুষ্ট আমি। আশা করছি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষদিকে খেলতে পারবো।’ গত সেপ্টেম্বরে পায়ের গোঁড়ালির সমস্যা দেখা দেয় মালিঙ্গার। ফলে সেপ্টেম্বরের শেষের দিকে গোঁড়ালির অস্ত্রোপচার করান তিনি। এজন্য ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে দু’টি ওয়ানডে সিরিজ খেলতে পারেননি মালিঙ্গা। এমনকি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজও খেলতে পারেননি তিনি।

আসন্ন বিশ্বকাপের দলে রাখা হয়েছে মালিঙ্গা। কারণ গোঁড়ালির চোট থেকে অনেকাংশেই সুস্থ হয়ে উঠেছেন তিনি। অনুশীলনও করেছেন এই পেসার। তাই নিজের ফিটনেস নিয়েও বেশ সন্তুষ্ঠ মালিঙ্গা, ‘গত কয়েকদিন কঠোর অনুশীলন করেছি। নিজের ফিটনেস নিয়ে বেশ সন্তুষ্ট আমি। আশা করছি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষদিকে খেলতে পারবো।’ এছাড়া আগামী বিশ্বকাপ নিয়ে নিজের লক্ষ্যের কথা বলেন মালিঙ্গা, ‘আশা করছি বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠবো। বিশ্বকাপে ভালো খেলার ব্যাপারে আশাবাদি। হয়তো এটিই আমার শেষ বিশ্বকাপ। দলের জন্য সবকিছু উজার করে দিবো।’ বোলার হিসেবে বিশ্ব ক্রিকেটে খ্যাতি আছে মালিঙ্গার। শ্রীলংকার হয়ে ৩০ টেস্টে ১০১ উইকেট, ১৭৭ ওয়ানডেতে ২৭১ উইকেট ও ৫৭ টুয়েন্টি টুয়েন্টিতে ৬৮ উইকেট শিকার করেন ৩১ বছর বয়সী লাসিথ মালিঙ্গা।

(ওএস/পি/জানুয়ারি ০৯, ২০১৫)