গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নর লামাপাড়া ও কাউরাট এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিদ্যুতের ১১ খুঁটির তার কেটে ৪৮ টি সেচ যন্ত্র ও সহস্রাধিক আবাসিক সংযোগ বিছিন্ন করায় প্রায় ১৪শ একর জমির বোর আবাদ বাধাগ্রস্থ হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগের প্রেক্ষিতে সরে জমিনে গিয়ে দেখা যায়, রাতের আধারে উত্তর লামাপাড়া গ্রামের সেলিম সরকারের বাড়ির সামনে থেকে মেইন লাইনের জাম্পার কেটে ফেলার পাশাপাশি ২০টি সেচ যন্ত্রের সার্ভিস লাইনও ছিড়ে ক্ষেতের উপর ফেলে রাখা হয়েছে। এ লাইনের আওতায় প্রায় ৪৮টি সেচের সংযোগ রয়েছে। প্রতি সেচ যন্ত্রের আওতায় প্রায় ৩শ কাঠা করে জমিতে বোর আবাদ করা হয়। কর্তনকৃত লাইনের আওতায় ৫টি বোর আবাদের মাঠে জমির পরিমান হবে আনুমানিক ১৪শ একর। পানি না থাকায় আংশিক আবাদকৃত জমি ধান গাছগুলো শুকিয়ে লালচে হয়ে পড়েছে, জমি ফেটে গেছে। পাশাপাশি চষে রাখা জমিগুলোতে পানি দিতে না পারায় ধানচারা লাগাতে পারছেনা কৃষকরা। এতে বোর আবাদে লক্ষমাত্রা অর্জিত না হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

প্রত্যক্ষদর্শী কাউরাট গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আবুল বাশার, মৃত মুক্তার উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম জানায়, পশ্চিম লামাপাড়া গ্রামের মোক্তার উদ্দিন খা ও চুন্নু খার নেতৃত্বে সেলিম, শাহজাহান, মোস্তফা, মোফাজ্জলসহ একদল দুস্কৃতিকারী রাতের আধারে বাশের মই তৈরি করে উপরে উঠে এ তারগুলি কেটে ফেলে।

(এসআইএম/এএস/জানুয়ারি ০৯, ২০১৫)