রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি মেডিকেল কলেজ উদ্ভোধন এর সময় রাঙ্গামাটি শহরে পাহাড়ী ছাত্র পরিষদ এবং বাঙ্গালীদের সাথে ব্যপক সংঘর্ষ হয়। আজ সকাল ১০ ঘঠিকায় রাঙ্গামাটি মেডিকেল কলেজ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ভোধনী অনুষ্ঠোনে যোগ দেয়ার জন্য রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ যুবলীগ এর নেতা কর্মীরা জেলা প্রসাশকের কার্যালয়ে সামনে আসলে সেখানে আগে থেকেই অবস্থান করা পাহাড়ী ছাত্র পরিষদের কর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সংর্ঘষ মুহুর্তের মধ্যে শহরে ছড়িয়ে পরে। সংর্ঘষ পরে পাহাড়ী বাঙ্গালী সংর্ঘষে পরিণত হয়। এত সাংবাদিক সহ ২০ জন আহত হন। আহত বেশ কয়েকজনকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে এবং দুজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে পাঠানো হয়।

ঘটনার পরপরই প্রশাসন পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে। রাঙ্গামাটি জেলার এএসপি চিত্ত রঞ্জন পাল উত্তরাধিকারকে জানান, শহর পরিস্থিতি এখন শান্ত আছে পরবর্তি ঘোষনা না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।
উল্লেখ্য রাঙ্গামাটি মেডিকেল কলেজ স্থাপনের বিরোধী করে পাহাড়ী ছাত্র পরিষদ শনিবার রাঙ্গামাটিতে সড়ক ও নৌ-পথ অবরোধের কর্মসূচী ঘোষনা করে।

(এসআরসি/অ/জানুয়ারি ১০, ২০১৫)