স্পোর্টস ডেস্ক, ঢাকা : স্কটল্যান্ড আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে। শুক্রবার সংবাদ সম্মেলন করে এই দল ঘোষণা করা হয়। প্রেস্টন মমসেনকে অধিনায়ক করে দল ঘোষণা করে ক্রিকেট স্কটল্যান্ড।

বর্তমানে দুবাইতে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে নিয়ে প্রস্তুতিমূলক ত্রিদেশীয় সিরিজ খেলছে স্কটিশরা। মধ্যপ্রাচ্যে থাকা ১৬ সদস্যের দল থেকে বাদ পড়া একমাত্র খেলোয়াড় ডারহামের টিনএজ গারভিন মেইন। কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে গত সেপ্টেম্বর-অক্টোবরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে যাওয়া দলটিই অপরিবর্তিত রেখেছে স্কটল্যান্ড।

অধিনায়ক হিসেবে গত মাসেই মমসেনের নাম নিশ্চিত করা হয়েছিল। আর সহ-অধিনায়ক হিসেবে কাইল কোয়েতজারের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি-২৯ মার্চ অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে স্কটল্যান্ডের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে দুই যৌথ আয়োজক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

স্কটল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: প্রেস্টন মমসেন (অধিনায়ক), কাইল কোয়েতজার, রিচি বেরিংটন, ফ্রেডরিক কোলম্যান, ম্যাথু কওস (উইকেটরক্ষক), জোসুয়া ডেভি, আলাসদির ইভানস, হামিশ গার্ডিনার, মাজিদ হক, মাইকেল লিস্ক, ম্যাট মাচান, কালাম ম্যাকলিয়ড, সাফিয়ান শরিফ, রবার্ট টেইলর ও লেইন ওয়ার্ডল।

(ওএস/পি/জানুয়ারি ১০, ২০১৫)