স্টাফ রিপোর্টার : অমিত শাহ’র সঙ্গে খালেদা জিয়ার ভুয়া ফোনালাপ ও কংগ্রেসম্যানদের মিথ্যা বিবৃতির বিষয়টি তুলে ধরে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি রাজনৈতিকভাবে একটি ফোরটুয়েন্টির দলে পরিণত হয়েছে। ফোরটুয়েন্টিদের হাতে দেশ নিরাপদ নয়। তাদের কোনো মান মর্যাদা নেই। বিএনপির মধ্যে কোনো লজ্জা নেই।

রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, জুতা মারলে কি হবে মানির মান আল্লাহ রেখেছে- এই দর্শন নিয়ে যারা চলে তাদের নিয়ে কিছু বলার নেই মন্তব্য করে মতিয়া চৌধুরী বলেন, মিথ্যাচার করা বিএনপির স্বভাব, যা বারবার প্রমাণ হচ্ছে। যারা এমন জালিয়াতি করে তাদের মাধ্যমে দেশের শুধু মান মর্যাদা নয় সবকিছুই ভুলুণ্ঠিত হবে।

কৃষিমন্ত্রী বলেন, অমিত শাহ ও মার্কিন সিনেটরদের নিয়ে বিএনপি যে মিথ্যাচার করেছে আওয়ামী লীগ সেই মিথ্যাচার করলে সুশীলরা তুলোধুনা করতেন। কিন্তু সুশীলদের বিবেক এখন চুপ।

গুলশানের কার্যালয়ে খালেদা জিয়াকে আটক রাখা হয়নি দাবি করে মতিয়া বলেন, তিনি নিজের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন। তাই তার সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। আত্মঘাতমূলক কাজ করে সরকারের উপর দায় চাপিয়ে দেবেন তা হতে দেয়া যায় না।

আওয়ামী লীগ ৫ বছরই ক্ষমতায় থাকবে জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, চৈত্র মাসের মাছলা মাঘ মাসে বলে লাভ নেই। ২০১৪ সালেই তারা এই সংলাপের কথা বলতে পারত। বিএনপির লাগাতার অবরোধে জীবনযাত্রা অচল হয়নি দাবি করে মতিয়া বলেন, চোরাগুপ্তা হামলা করে কাপুরুষ আর অক্ষমরা।

(ওএস/এটিআর/জানুয়ারি ১১, ২০১৫)