কিশোরগঞ্জ প্রতিনিধি:কিশোরগঞ্জের হোসেনপুরের গাঙ্গাটিয়ার জমিদার পরিবারের জমিদার মৃত তপন কুমার চক্রবর্তীর স্ত্রী মুক্তাদেবী বিষপানে আত্মহত্যা করেছেন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, হোসেনপুরের বৃটিশ আমলের গাঙ্গাটিয়া জমিদারবাড়ির উত্তরাধিকারী মৃত তপন কুমার চক্রবর্তীর স্ত্রী মুক্তাদেবী রবিবার সকালে বিষপান করে। পরে গুরুতর আহতাবস্থায় তাকে জেলা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা.মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি কিশোরগঞ্জ মডেল থানাকে অবগতি ও আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়। কিশোরগঞ্জ মডেল থানার এসআই মফিজুল ইসলাম জানান,রোববার সন্ধায় মৃতের লাশের সুরতহাল তৈরী করে কর্তৃপক্ষের অনুমতিক্রমে জমিদার পরিবারের বর্তমান উত্তরসুরী মানবেন্দ্র চক্রবর্তীর কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান , মৃত মুক্তাদেবীর হাতের লেখা দুটি চিরকুট উদ্ধার করা হয়েছে। ২০০৮ সালের ১৬ ডিসেম্বর ডায়রির একটিতে লেখা রয়েছে ‘শ্রীচরনেষূ, সেজদা, দিদি, মেজদি, তোমরা আমাকে ক্ষমা করে দিও, সে আমাকে ডাকছে তাই তার কাছে চলে গেলাম’-মুক্তা। অন্য আরেকটি চিরকুটে উল্লেখ রয়েছে ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’-মুক্তাদেবী।

এ ব্যাপারে জমিদার পরিবারের বর্তমান উত্তরাধিকারী মানবেন্দ্র চক্রবর্তী জানান, বিষপান করে আত্মহত্যা করার ঘটনাটি আমাদের পরিবারের জন্য একটি দু:খ জনক ঘটনা


(ইউএস/এসসি/জানুয়ারি ১১, ২০১৫)