কুষ্টিয়া প্রতিনিধি:বিএনপিসহ ২০ দলীয় জোটের ডাকে সারাদেশের মতো কুষ্টিয়ায়ও অবরোধ চলছে। অবরোধের ৬ষ্ঠ দিনে কুষ্টিয়ায় একটি প্রাইভেটকারে আগুন দিয়েছে দৃর্বত্তরা। রোববার দিবাগত রাত ২টার দিকে কুষ্টিয়ার ইবি থানা এলাকার কুষ্টিয়া-খুলনা মহাসড়কের লক্ষ্মীপুর ১১ মাইল ব্রিজ নামক স্থানে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম জানান, একটি প্রাইভেটকার কুষ্টিয়া থেকে ঝিনাইদহের দিকে যাওয়ার সময় লক্ষ্মীপুরে ১১ মাইল ব্রিজের কাছে পৌঁছালে সড়কের পাশ থেকে একদল দুর্বৃত্ত সড়কের উপর অবস্থান নিয়ে প্রাইভেটকারটির গতিরোধ করে এবং তাতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। কারে থাকা যাত্রীরা দৌড়ে কার থেকে বেরিয়ে পড়ায় কেউ হতাহত হয়নি। পরে খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্বৃত্তরা এসময় আরো দুটি ট্রাকের গ্লাস ভাঙচুর করে।
এদিকে ওই ঘটনার পরই ইবি থানা পুলিশের অভিযানে চারজনকে আটক করা হয়। পুলিশের দাবি আটক চারজন বিএনপির কর্মী এবং ওই অগ্নিকান্ডের সাথে এদের সম্পৃক্ততা আছে।

অবরোধ চলাকালে কুষ্টিয়ায় দিনের বেলায় অটো-প্রাইভেট, নসিমন, করিমনে করে সাধারণ মানুষকে যাতায়াত করতে দেখা গেছে। তবে শুক্রবার রাত থেকে বিভিন্ন কোম্পানির দুটি-তিনটি করে ঢাকাগামী যাত্রীবাহী বাস ছেড়ে যাওয়া শুরু করেছে। এ ছাড়া কিছু কিছু মালবাহী ট্রাক ও পিকআপ চলাচল করেছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।



(কেকে/এসসি/জানুয়ারি ১২,২০১৫)