বগুড়া প্রতিনিধি : বগুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলায় পুরস্কার বিতরনের মধ্যে দিয়ে শেষ হয়ে গেল। আজ মঙ্গলবার দুপুরে মেলার শেষ দিনে পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে বগুড়া শহরের জিলা স্কুল অডিটরিয়ামে সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশ। বর্তমান সরকারের আওতায় দেশকে ডিজিটাল করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং সে লক্ষ্যকে সামনে রেখে দ্রুততার সাথে কাজ চলছে। দেশের প্রত্যন্ত অঞ্চলেও ডিজিটাল সেবা নিশ্চিত করা হয়েছে। নবীণরা এ ডিজিটাল মেলায় অংশ গ্রহণ করেছে। আমরা বিশ্বাস করি আগামী দিনে এ নবীণরাই এদেশকে ডিজিটালভাবে গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে। তাদের সৎ, সততা, মন, মননশীলতা ও সৃস্টিশীলতার মধ্যে দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ একটি উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন। সভাপতিত্ব করবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোরশেদ আলম। সঞ্চালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন প্রধান। এসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশান (এটুআই) প্রকল্পের উদ্যোগে ও বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানে শ্রেষ্ঠ স্টলের জন্য বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ ও জেলা পুলিশ বিভাগ, এটুআই বিভাগে ১৩ জনকে, রচনা প্রতিযোগিতার তিনটি বিভাগে ৯ জনকে পুরস্কার প্রদান করা হয়। মেলায় জেলার বিভিন্ন বিজ্ঞান ক্লাব, স্কুল কলেজ, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে। তিনদিন ব্যাপী মেলায় ৬৫টি স্টল ছিল। গত ১১ জানুয়রি বিকালে মেলার উদ্বোধন করা হয়েছিল।

(এএসবি/অ/জানুয়ারি ১৩, ২০১৫)