ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে সতিশা যুব ও কিশোর সংঘ এবং যুগান্তর স্বজন সমাবেশের যৌথ আয়োজনে ‘আমরা তামাক স্পর্শ করব না, আমাদের হাতে দিবেন না’ শ্লোগানে মঙ্গলবার মাইজহাটী উচ্চ বিদ্যালয় চত্বরে তামাক বিরোধী প্রচারণা চালায়।

শিক্ষার্থীরা জানায়, ১৮ বছরের নিচে ব্যক্তির নিকট বিড়ি, সিগারেট, জর্দ্দা, গুল ইত্যাদি তামাকজাত দ্রব্য বিক্রয় নিষিদ্ধ এরপরেও অসচেতনতার কারণে এ প্রবনতা দেখা দিচ্ছে। তাই তারা দোকানদার, অভিভাবকসহ সর্বস্তরের মানুষের মাঝে সচেতন বৃদ্ধির লক্ষে এ প্রচারণা চালাচ্ছেন।

তামাক বিরোধী প্রচারণায় বক্তব্য রাখেন সতিশা যুব ও কিশোর সংঘের সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, মাইজহাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আশরাফুল আলম, সাংবাদিক আনোয়ার হোসেন শাহীন প্রমুখ। একই দিনে পৌর শহরের বিভিন্ন দোকানে অবৈধ বিজ্ঞাপন অপসারণ ও অপ্রাপ্তদের নিকট তামাকজাত দ্রব্য বিক্রি না করার জন্য দেড় শতাধিক দোকানীর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়। সতিশা যুব ও কিশোর সংঘের সভাপতি মোঃ অলি উল্লাহ’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ রইছ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান, পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ, সাধারণ সম্পাদক আল ইমরান মুক্তা, সাংগঠনিক সম্পাদক সেলিম আল রাজ প্রমুখ।###

(এসআইএম/অ/জানুয়ারি ১৩, ২০১৫)