কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকবৃন্দ দেশে বর্তমানে বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোট আহুত লাগাতার অবরোধ কর্মসূচির তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

শতাধিক শিক্ষক স্বাক্ষরিত এক বিবৃতিতে তাঁরা বলেন যে, “আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার সঙ্গে লক্ষ করছি যে, প্রায় পক্ষকালব্যাপী তথাকথিত অবরোধ কর্মসূচির নামে একটি রাজনৈতিক গোষ্ঠী সন্ত্রাস, নৈরাজ্য, হত্যাকান্ড, যানবাহনে অগ্নিসংযোগসহ সকল প্রকার নাশকতামূলক কর্মযজ্ঞ বিরামহীনভাবে চালিয়ে যাচ্ছে। ফলে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, শিক্ষা কার্যক্রম, সর্বোপরি দ্রুত বিকাশশীল অর্থনীতি চরম হুমকির মুখোমুখি হচ্ছে। এমতাবস্থায় দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষক হিসেবে এই সহিংস অপরাজনীতি চর্চাকে তীব্র নিন্দা জানাই এবং সার্বিক পরিস্থিতির উন্নয়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই”।
বিবৃতিতে স্বাক্ষর করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. রাশিদ আসকারী, ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. রুহুল কেএম সালেহ্, ব্যাবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মাহবুবুল আরফিন, ইসলামের ইতিহাসের অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দিন, ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাঃ সাইদুুর রহমানসহ শতাধিক শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য যে, স্বাক্ষর কর্মসূচি অব্যাহত রয়েছে।

(কেকে/পি/জানুয়ারি ১৪, ২০১৫)