পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে জেলা প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপি ডিজিটাল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, হরতাল-অবরোধ, পেট্রোলবোমা, বাসে আগুন, মানুষ পুড়িয়ে হত্যা করে বাংলাদেশকে দাবিয়ে রাখা যাবেনা, দেশের বর্তমান অগ্রযাত্রাকে ব্যাহত করার হীন পরিকল্পনা অবশ্যই ব্যার্থতায় পর্যবসিত হবে।

মন্ত্রী আজ দুপুরে পিরোজপুরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপি ৪র্থ ডিজিটাল উদ্ভাবনী মেলায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। প্রধানমন্ত্রী জানেন বিশ্বের সাথে তালমিলিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হলে আধুনিক তথ্য-প্রযুক্তিতে বর্তমান প্রজম্মকে দক্ষ করে গড়ে তুলতে হবে।

এখানে প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয় অতিব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। আজ ডিজিটাল প্রযুক্তি শুধু ছাত্র-ছাত্রীদের জন্যই নয়, ব্যবসা-বাণিজ্য এবং প্রশসানসহ জীবনের সকল স্তরে অপরিহার্য হয়ে উঠেছে এবং আমরা সকলেই এর সুফল ভোগ করছি। এই উদ্ভাবনী মেলা তরুণ প্রজম্মকে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ায় উৎসাহ ও উদ্দীপনা যোগবে।

পিরোজপুরের সাত উপজেলা প্রশাসন, জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস, স্বাস্থ্য বিভাগ, পৌরসভা, জেলা তথ্য অফিস, জেলা শহরের দুটি সরকারি মহাবিদ্যালয় ও দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং জেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ২৫টি সু-সজ্জিত ষ্টল দর্শকদের ভিষন ভাবে আকৃষ্ট করে এবং প্রচুর দর্শকের সমাগম ঘটে।

পিরোজপুরের জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মকবুল হোসেন, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মানিকহার রহমান, সিভিল সার্জন ডা. মো. ফকরুল আলম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সালাহ উদ্দিন প্রমুখ।

(এসএ/এএস/জানুয়ারি ১৫, ২০১৫)