ময়মনসিংহ প্রতিনিধি : নারায়নগঞ্জ সহ সারাদেশে হত্যা, গুম, খুন ও অপহরণের প্রতিবাদে শহরের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্ত্বরে সকাল ১১ টা- দুপুর ১২ টা পর্যন্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সি.পি.বি ময়মনসিংহ জেলা কমিটির উদ্যোগে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি ময়মনসিংহ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ফেরদৌস আরা মাহমুদা হেলেন, যুব ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক সাবীব তালুকদার রবীন, ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সভাপতি আল-আমিন আহমেদ জুন, ঐক ন্যাপ জেলা কমিটির সভাপতি অধ্যাপক আতিকুর রহমান, উদীচী জেলা কমিটির সাধারণ সম্পাদক সারোয়ার কামাল রবীন, মহিলা পরিষদ জেলা কমিটির সহ-সভাপতি এডভোকেট লীলা রায়। বক্তব্য রাখেন সি.পি.বি শহর কমিটির সভাপতি আব্দুর রব মোশারফ।

নেতৃবৃন্দ বলেন অতীতে নারায়নগঞ্জে স্কুল ছাত্র ত্বকীকে হত্যা করা হয়েছিল। কিন্তু ত্বকীর খুনীদের গ্রেফতার করা হয়নি। খুনিদের শাস্তি হয়নি। ত্বকীর খুনিদের শাস্তি হলে এই হত্যাকান্ড ঘটত না।

পত্র-পত্রিকার মাধ্যমে সুস্পষ্টভাবে বুঝা যাচ্ছে যে, যদি নারায়নগঞ্জের সিটি কর্পোরেশনের কাউন্সিলর নূর হোসেনকে গ্রেফতার করা হয় তাহলে প্রকৃত খুনীরা ধরা পড়বে। এছাড়া নারায়নগঞ্জ সি.টি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম যাতে অপহরণ করে খুন করা হয়েছে তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বলেছে এই হত্যাকান্ডে ৬ কোটি টাকা লেনদেন হয়েছে প্রশাসন ও র‌্যাব কর্মকর্তাদের মধ্যে।

ফলে এই হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে প্রকৃত অপরাধীদের খুজে বের করার দায়িত্ব সকারের ও প্রশাসনের। সেই দায়িত্ব সরকারকে দ্রুত পালন করতে হবে।

(এমডি/জেএ/মে ০৭, ২০১৪)