স্টাফ রিপোর্টার : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে মোকাবেলায় দ্রুতই সন্ত্রাস প্রতিরোধ কমিটি গড়বে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।  ১৪ দলের নেতাদের সঙ্গে প্রশাসনের লোকজনকেও এই কমিটিতে রেখে চূড়ান্ত কমিটি হবে।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের সভায় এ সিদ্ধান্ত হয়।

এর আগে গত সোমবার ১৪ দলের এক সভা থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চাওয়া হয়।

বৃহস্পতিবারের সভায় উপস্থিত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ বিষয়ে দ্রুতই প্রয়োজনীয় নির্দেশনা পাঠানোর কথা ব্যক্ত করেন বলে সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সভায় আগামী ১৭ জানুয়ারি রংপুরের মিঠা পুকুরে এবং ১৮ জানুয়ারি গাইবান্ধার পলাশবাড়িতে ১৪ দলের জনসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া, এই মাসের মধ্যেই ঢাকার বিভিন্ন নির্বাচনী এলাকায় ১৪ দল মিছিল, পদযাত্রা ও শান্তি সমাবেশেরও আয়োজন করবে বলে সিদ্ধান্ত হয়েছে।

এ সময় নাসিম বলেন, সন্ত্রাস প্রতিরোধ কমিটি জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের দেশব্যাপী নৈরাজ্যের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলবে। ১৪ দলের স্থানীয় নেতাদের জেলা আইন শৃঙ্খলা কমিটির সঙ্গে সম্পৃক্ত করে এই কমিটি গঠন করা হবে। এই কমিটি সন্ত্রাস বোমাবাজি প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে নাসিম বলেন, মেরুদণ্ডহীন বিএনপির সঙ্গে কোনো সংলাপ নয়। সংলাপ হবে না।

(ওএস/এএস/জানুয়ারি ১৫, ২০১৫)