স্টাফ রিপোর্টার, ঢাকা : জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে উন্মোচন করা হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো। বৃহস্পতিবার টুর্নামেন্টের লোগো উন্মোচন করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। একই সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৬ দলের গ্রুপও প্রকাশ করেছে বাফুফে।

এরই মধ্যে শুরু হয়ে গেছে তৃতীয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের দিন গণনা। ২৯ জানুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ৬ জাতির এ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। আসরে অংশ নিচ্ছে বাংলাদেশ, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা ও বাহরাইন। ৬ দলকে দুই ভাগে ভাগ করে ৯ দিনেই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। গ্রুপ ‘এ’তে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মালয়েশিয়া এবং গ্রুপ ‘বি’তে আছে থাইল্যান্ড, সিঙ্গাপুর ও বাহরাইন।

লোগো উন্মোচনের পর ফুটবলের কর্তা কাজী মোহাম্মদ সালাউদ্দিন বলেছেন, বাংলাদেশের ফুটবলের জন্য এমন একটা আয়োজন খুব গুরুত্বপূর্ণ ছিল। এই ধরনের টুর্নামেন্ট এখন আয়োজন করা খুব কঠিন। ফুটবল বিশ্বে সবাই খুব ব্যস্ত সূচির মধ্যে থাকে। অনেক কঠিন হয়েছে এবারের বঙ্গবন্ধু কাপ আয়োজন করাটা। তবে আগামী ৫ বছর জানুয়ারির প্রথম সপ্তাহে বঙ্গবন্ধু গোল্ড কাপ আয়োজন করা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্রীড়া উপ-প্রতিমন্ত্রী আরিফ খান জয়, সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, চ্যানেল নাইনের চেয়ারম্যান এনায়েতুর রহমান বাপ্পি, এবি ব্যাংকের পরিচালক এম ওয়াহিদুল হক এবং সিলেট বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ৩টি ম্যাচ ও একটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে সিলেট বিভাগীয় স্টেডিয়ামে এবং বাকি ৩টি ম্যাচ, একটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে ৮ ফেব্রুয়ারি।

(ওএস/অ/জানুয়ারি ১৫, ২০১৫)