স্পোর্টস ডেস্ক, ঢাকা : অবসরের কানাঘুষা চলছে বেশ কিছুদিন ধরেই। নিয়মিত বিরতিতে চোটে আক্রান্ত হওয়া এবং মাঠে ফেরা এর ভিতরেই রয়েছেন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। এবার এ নিয়ে মুখ খুললেন নিজেই। যেখানে ইনজুরির কারণে আসন্ন ২০১৫ ক্রিকেট বিশ্বকাপে খেলা নিয়েই রয়েছে শংকা, সেখানে ২০১৯ বিশ্বকাপেও খেলা চালিয়ে যাওয়ার কথা ভাবছেন তিনি!

হ্যামস্ট্রিং আর করোনিকের চোট সারিয়ে ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ স্কোয়াডে ফিরতে মরিয়া ক্লার্ক। বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপে স্বাগতিকদের দ্বিতীয় ম্যাচ পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে তাকে। এই সময়ের মধ্যে সুস্থ হতে না পারলে ক্রিকেটের সবচেয়ে বড় এই আসরে এবারের মতো সুযোগ হারাবেন অস্ট্রেলিয়া দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

অবসর নেওয়ার ব্যাপারে ক্লার্ক বলেন, ‘যখন সবাই বলাবলি করে যে আমি এই বিশ্বকাপের পর অবসর নেব, আমার কাছে এটা হাস্যকর মনে হয়।’ তিনি আরো বলেন, ‘আমি এটুকু নিশ্চিত যে আমি বিশ্বকাপ শেষেই অবসর নিতে চাই। তবে তা এই বিশ্বকাপের পরে নয়।’ এ সময় তিনি দলের নির্ভরযোগ্য ক্রিকেটার ৩৭ বছর বয়সী উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান ব্র্যাড হাডিনের কথা উল্লেখ করে বলেন, ‘আমার বয়স ৩৩ বছর। আপনি হাডিনকে উদারহরণ হিসেবে দেখতে পারেন। সে ৩৭ বছর বসয়ী হলেও খেলা চালিয়ে যাচ্ছে এবং দলে নিজের যোগ্যতার সাক্ষর রাখছে। সেক্ষেত্রে আমি এই মুহুর্তে অবসরের কথা ভাবতেই পারিনা। কেন আমি পরের বিশ্বকাপেও খেলতে পারবো না!’

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার সফল এই অধিনায়ক এখন পর্যন্ত ২৩৮ ম্যাচে হলুদ জার্সিতে দেশের হয়ে মাঠে নেমেছেন এবং ব্যাট হাতে তার সংগ্রহ ৭৭৬২ রান।

(ওএস/পি/জানুয়ারি ১৭, ২০১৫)