স্পোর্টস ডেস্ক, ঢাকা : বৃহস্পতিবার ঘরের মাঠ বার্নাব্যুতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করে কোপা ডেল’রে থেকে রিয়াল মাদ্রিদ বিদায় নেয়ায়, সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। একই সঙ্গে অ্যাতলেটিকোর অতি রক্ষণাত্মক কৌশলেরও সমালোচনা করেন সদ্য ব্যালন ডি অর জয়ী এই ফুটবলার।

রিয়াল মাদ্রিদের জন্য গেলো বছরটা ছিল দুর্দান্ত। কিন্তু বছরের শেষ দিকে প্রীতি ম্যাচে এসি মিলান ও পরে নতুন বছরে ভ্যালেন্সিয়া ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হার রিয়ালের সাফল্যের বাগানে মড়ক লাগে। তবে, লা লিগায় এস্পানিওলের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়ানোর হুঙ্কার ছিলো কার্লো অ্যানচেলত্তির শীষ্যদের। তাই সমর্থকরা আশা করেছিলেন, ঘরের মাঠে অ্যাটলেটিকোর বিপক্ষে জয়ের সঙ্গে কোপা ডেল’রের কোয়ার্টার ফাইনালে উঠবে রিয়াল। তাই ম্যাচ শুরুর আগে রোনালদো ও তার দলকে ভালোবাসায় সিক্ত করেন সান্তিয়াগো বার্নাব্যু'তে আসা রিয়াল ভক্তরা।

তবে এক রাশ হতাশা নিয়ে বাড়ি ফিরতে হয় মাদ্রিদের সমর্থকদের। কোপা ডেল’রের বর্তমান চ্যাম্পিয়নরা বিদায় নেয় ২য় রাউন্ড থেকে। তাই সমর্থকদের কাছেও ক্ষমা চাইলেন সম্প্রতি টানা ২য় ব্যালন ডি অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো। সেই সঙ্গে সমর্থকদের ধন্যবাদ জানান এমন সমর্থন দেয়ার জন্য। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, 'ভক্তদের কাছে আমি ক্ষমা চাচ্ছি। তারা আমাদের যে সমর্থন দিয়েছে তা সত্যিই অসাধারণ। তবে আমি এ পৃথিবীর একজন। ভিন্ন কোনো গ্রহ থেকে আসিনি। তাই প্রতি ম্যাচে গোল করা বা সবসময় ভালো খেলে যাওয়াটাও সম্ভব না। তবে সামনের ম্যাচগুলোতে আমরা অবশ্যই ভালো করবো।'

এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের পর তাদের অতি রক্ষণাত্মক কৌশলেরও সমালোচনা করেন রোনালদো। তবে এই কৌশল তাদের কাজে আসায়, প্রতিপক্ষকে যথাযথ সম্মানও দেন তিনি।

অন্যদিকে, ব্যালন ডি অর অনুষ্ঠানে রোনালদোর বান্ধবী ইরিনা শায়েকের অনুপস্থিতির পর থেকেই স্প্যানিশ গণমাধ্যমের খবর, এই দু জনের সম্পর্কের বিচ্ছেদ ঘটেছে। মূলত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইরিনা শায়েক রোনালদকে আনফলো করার পরই, স্প্যানিশ গণ মাধ্যম এ বিষয়টি নিয়ে নিশ্চিত হয়। যদিও রোনালদো কিংবা ইরিনা কেউই এ বিষয়ে কিছুই স্বীকার করেন নি।

(ওএস/পি/জানুয়ারি ১৭, ২০১৫)