স্পোর্টস ডেস্ক, ঢাকা : নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা শনিবার সাত ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়। অকল্যান্ডের ইডেন পার্কে গড়ায় ম্যাচটি। কিন্তু বেরসিক বৃষ্টি হানা দিয়ে বসে সেখানে। শেষ পর্যন্ত বৃষ্টিতে পণ্ড হয়ে যায় অকল্যান্ডের ম্যাচ। এর আগে টসে জিতে ফিল্ডিং বেছে নেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। আর তাতে ব্যাটিংয়ে নামতে হয় নিউজিল্যান্ডকে। স্বাগতিকদের শুরুটা তেমন ভালো হয়নি।

দলীয় ৪০ রানের মাথায় অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে হারিয়ে বিপাকে পড়ে নিউজিল্যান্ড। ম্যাথুসের বলে কুলাসেকারার হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ২২ বলে দুটি চার ও দুটি ছক্কায় ২৮ রান করেন ম্যাককালাম।তবে দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ান কিউইরা। দলীয় স্কোরশিটে ৯৯ রান যোগ করেন টম লাথাম ও মার্টিন গাপটিল। লাথামের ইনিংস থেমে যায় ৪২ রানে। ম্যাথুসের বলে সরাসরি বোল্ড হন তিনি।

ম্যাচের তৃতীয় উইকেটটিও দখলে নেন ম্যাথুস। এবার তার শিকার রস টেলর। মাত্র ৬ রান করেই সাজঘরে ফেরেন কিউই এই ব্যাটসম্যান। ৬৬ রান নিয়ে অপরাজিত ছিলেন মার্টিন গাপটিল। ২৮ দশমিক ৫ ওভারে ১৪৫ রান তুলতেই বৃষ্টি হানা দেয়। দীর্ঘ অপেক্ষার পর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

প্রসঙ্গত, এর আগে প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে জয় পেয়েছিল নিউজিল্যান্ড। আর দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছিল শ্রীলঙ্কা। তৃতীয় ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সিরিজ আপাতত ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দুই দল।
সিরিজের চতুর্থ ওয়ানডে আগামী ২০ জানুয়ারি।

(ওএস/পি/জানুয়ারি ১৭, ২০১৫)