স্পোর্টস ডেস্ক, ঢাকা : আসন্ন একাদশ আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে যে দুই দল খেলবে বলে দেয়া ভবিষ্যৎ বাণী নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সেই সঙ্গে সাউথ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ এ টুর্নামেন্টের শক্ত প্রতিদ্বন্দ্বি বলেও ভবিষ্যৎ বাণী করা হয়েছে।

ব্ল্যাক ক্যাপসদের সাবেক বাঁ হাতি ব্যাটসম্যান স্টিফেন ফ্লেমিংয়ের দেয়া এ ভবিষ্যৎ বাণী সম্প্রতি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। খবর ইন্ডিয়া টুডে'র। স্টিফেন ফ্লেমিং নানা যুক্তি দেখিয়ে ভবিষ্যৎ বাণী বলেছেন, এবার অস্ট্রেলিয়া ও তার দেশ নিউজিল্যান্ড ফাইনাল খেলবে। ১৯৯২ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে যৌথভাবে আগামী মাস থেকে একাদশ বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তখন পাকিস্তান বিশ্বকাপ জিতেছিল। ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে একাদশ বিশ্বকাপ চলবে ২৯ মার্চ পর্যন্ত। এবার ১৪টি দল ২টি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নিচ্ছে। নিউজিল্যান্ডকে হারানো যেকোনো দেশের জন্য খুব কঠিন হবে কারণ তাদের ম্যাচ জয় করার মতো বেশ কয়েকজন খেলোয়াড় আছে বলে জানান ফ্লেমিং। তিনি বলেন, 'নিউজিল্যান্ড দলে কেইন উইলিয়ামসন, রস টেলর ও ব্রান্ডন ম্যাককুলামের মতো ব্যাটসম্যান রয়েছে।

তারপর দলটির টিম সাউদি, ডেনিয়েল ভেট্টরি ও ট্রেন্ট বুল্টদের নিয়ে একটি শক্তিশালী বোলিং শিবির রয়েছে। দলটির সৌন্দর্য হচ্ছে যে আমি আরো তিন থেকে চারজন খেলোয়াড়ের নাম বলতে পারি যাদের দিকে নজর রাখা যেতে পারে। নিউজিল্যান্ডের বিশ্বকাপ জয়ের ব্যাপারে প্রত্যয়ী বলেও জানান তিনি। আর তাদের প্রতিপক্ষ হবে অসিরা।

(ওএস/পি/জানুয়ারি ১৭, ২০১৫)