স্পোর্টস ডেস্ক, ঢাকা : ফুটবলের পুনর্জাগরণ এবং ফুটবলের মান উন্নয়নের লক্ষ্যে বাফুফে ঘোষিত ‘ভিশন ২০২২’ বাস্তবায়নে নানা উদ্যোগ অব্যাহত রয়েছে। উদীয়মান ও প্রতিভাবান তরুণ ফুটবলার তৈরি করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বর্তমান কার্যনির্বাহী কমিটি। তবে উদ্যোগের পাশাপাশি প্রয়োজন অর্থ।

আর এ লক্ষ্যে অর্থ মন্ত্রণালয় ‘বাফুফে লটারি ২০১৪’ আয়োজনের অনুমতি দিয়েছে। বাফুফের লটারির টিকিট বিক্রয় থেকে অর্জিত ‘অর্থ’ ব্যয় করা হবে বাংলাদেশের ফুটবলের উন্নয়নে।

এর আগে গত ১১ নভেম্বর ‘বাফুফে লটারি’-এর উদ্বোধন করা হয়। গত ২৮ ডিসেম্বর লটারির ড্রয়ের প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের এক পত্রের মাধ্যমে লটারির ড্র অনুষ্ঠান পেছানোর কথা বলা হয়।

শনিবার বাফুফে ভবনে ড্রয়ের চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়। লটারির এই ড্র অনুষ্ঠিত হবে ১০ ফেব্রুয়ারি। বাফুফের লটারির ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১ টিভি ও রেডিও টুডে।

এদিকে টিকিট বিক্রিকে আরো তরান্বিত করার লক্ষ্যে প্রচার চালাতে শনিবার দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। এই র‌্যালি বাফুফে ভবনের সামনে থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। বর্ণাঢ্য এই র‌্যালির উদ্ধোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

এ ছাড়া এই র‌্যালিতে প্রাক্তন ও বর্তমান জাতীয় ফুটবল খেলোয়াড়বৃন্দ, ক্লাব কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, চিত্র তারকা, অভিনেতা-অভিনেত্রী, সঙ্গীত শিল্পীসহ আরো অনেকে অংশ নেন।

(ওএস/পি/জানুয়ারি ১৮, ২০১৫)