চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে। রোববার সকাল থেকে এ হরতাল শুরু হয়েছে চলবে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

হরতালে শহরের প্রধান প্রধান মার্কেটসহ দোকান-পাট বন্ধ রয়েছে। আন্তঃজেলাসহ দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। তবে ছোট ছোট যানবাহন চলাচল করছে। সোনামসজিদ স্থলবন্দর বন্ধ থাকায় পণ্যবাহী কোনো ট্রাক ছেড়ে যায়নি।

সকাল সাড়ে ৮টার দিকে শহরের বড়ইন্দারা মোড় থেকে মিছিল বের করে শিবির কর্মীরা। মিছিলটি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে শান্তিমোড়ে গিয়ে শেষ হয়। সেখানে শিবির কর্মীরা রাস্তায় ইট ভেঙে বিক্ষোভ করে।

সকাল থেকে দুপুর পর্যন্ত জেলায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে শহরের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্কাবস্থায় রাখা হয়েছে।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জে শনিবার দিবাগত রাতে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ ১৬ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ১০ জন বিএনপি ও জামায়াত কর্মী রয়েছে।

স্ব স্ব থানা আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকায় শুক্রবার ভোর সাড়ে ৩টার সময় র‌্যাবের সঙ্গে বন্ধুকযুদ্ধে নিহত হন শ্যামপুর ইউনিয়ন ছাত্রদল নেতা মতিউর রহমান। এ ঘটনার প্রতিবাদে ওইদিনই জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মো. শাহজাহান মিঞা জেলায় এবং পরে রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ রাজশাহী বিভাগে রোববার ও সোমবার ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয়।

(ওএস/পিবি/জানুয়ারি ১৮, ২০১৫ )