মাগুরা প্রতিনিধি : কর্মকর্তা ছাড়াই চলছে জেলার শালিখা উপজেলার অফিসগুলো। দিনের পর দিন ছুটি ছাড়াই বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা কর্মস্থলে অনুপস্থিত থাকেছেন। দূর-দূরান্ত থেকে বিভিন্ন কাজে আসা ব্যক্তিরা সংশ্লিষ্ট দপ্তরের  কর্মকর্তাদের না পেয়ে  ফিরে যেতে বাধ্য হচ্ছে। এতে করে জনদূর্ভোগ বেড়ে চলছে।

রবিবার দুপুর সাড়ে বারোটায় সরজমিনে বিভিন্ন দপ্তর ঘুরে দেখাগেছে উপজেলা প্রকৌশলী ফাতেমা খাতুন , উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা পরিমল চন্দ্র পালকে তাদের কর্মস্থলে পাওয়া যায়নি। উপজেলা প্রকৌশল দপ্তর থেকে জানানো হয় তিনি ঢাকায় ট্রেনিংয়ে আছেন । উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমি ট্রেনিংয়েনা ফিল্ডে আছি। উপজেলা মৎস্য দপ্তর যেয়ে পিয়ন ছাড়া কাউকে পাওয়া যায়নি। জানা যায় যে সহকারি মৎস্য কর্মকর্তা ছুটিতে আছেন। অন্য কর্মকর্তারা জেলা অফিসে গেছেন। অনেক কর্মকর্তাই বিনা ছুটিতে কর্মস্থলে অনুপস্থিত থাকেন। অফিসে খোঁজ নিলে বলা হয় স্যার জেলা অফিস অথবা ফিল্ডে আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহারের সাথে কথা বললে তিনি খোঁজ নিয়ে জানান উক্ত কর্মকর্তারা বিনা ছুটিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তিনি আক্ষেপ করে বলেন-প্রকৌশলী ফাতেমা খাতুন এ কর্মস্থলে যোগ দেওয়ার পর থেকেই ট্রেনিং ও ফিল্ডের অজু হাতে প্রায় দিনই কর্মস্থলে থাকেননা আজও নাই।

(ডিসি/এএস/জানুয়ারি ১৮, ২০১৫)