কুষ্টিয়া প্রতিনিধি:কুষ্টিয়ার মিরপুরে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে শহীদ কর্নেল সামসুল আরেফিন হলে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং-এ ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আবুল কালাম আজাদ বলেছেন, কুষ্টিয়া ও মেহেরপুর জেলার ১শ’ ৪০ কিলোমিটার সীমান্ত রক্ষার দায়িত্বে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন নিয়োজিত রয়েছে। অপ্রতুল জনবল, আধুনিক সরঞ্জমাদির ঘাটতি, সীমান্তের লিংক রোডের অভাব, টহল পরিচালনায় অসুবিধা সত্ত্বেও সীমান্তের সুরক্ষা এবং শাস্তিময় পরিস্থিতি বিরজমান রাখতে বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়াও কুষ্টিয়া, মেহেরপুর ও রাজবাড়ী জেলার বেসামরিক প্রশাসনকে আইন-শৃংখলা রক্ষা ও যে কোন দূর্যোগ মোকাবেলার কাজে সহায়তা প্রদানের দায়িত্বে রয়েছে।

দেশের বর্তমান পরিস্থিতিতেও এলাকার আইন-শৃংখলার যাতে অবনতি না হয়, জানমালের নিরাপত্তা প্রদান এবং জনজীবনে গতিশীলতা ফিরিয়ে আনতে দায়িত্বপূর্ণ এলাকায় বিজিবি কর্তব্যরত রয়েছে।

এছাড়াও গত এক বছরে কুষ্টিয়া ও মেহেরপুর সীমান্ত থেকে ১০ কোটি ৫৮ লক্ষ ১৫ হাজার ৩শ’ ৬০ টাকার মাদকদ্রব্য, ৫টি পাইপগান, ২টি সুটার গান, ১৩টি কার্তুজ ও ১টি ম্যাগজিনসহ পিস্তুলের কার্তুজ এবং ২৮ জন আসামী আটক করেন। তিনি বিজিবি’র কাজকে আরো গতিশীল করতে স্থানীয় জনগণ ও গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

এ সময়ে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান, সহকারী পরিচালক আব্দুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।