স্টাফ রিপোর্টার : রাজধানীর মতিঝিলের এজিবি কলোনী কাঁচাবাজার এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পূর্ব) জাহাঙ্গীর হোসেন মাতুব্বর জানান,  সোমবার ভোর রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতের বয়স আনুমানিক ৩৮ বছর। তার পরিচয় জানা যায়নি। জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের ধারণা, সে অবরোধে নাশকতার সঙ্গে জড়িত। গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা বলেন, একদল নাশকতাকারীর অবস্থান করার খবর পেয়েই পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। বিষয়টি টের পেয়ে দুর্বৃত্তরা গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। জাহাঙ্গীর হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুটি গুলি ও পাঁচটি হাতবোমা উদ্ধার করেছে। বিএনপির টানা অবরোধের মধ্যে রাজধানীসহ দেশজুড়ে যানবাহনে অগ্নিসংযোগ ও বোমাবাজির ঘটনা ঘটছে প্রায় প্রতিদিনই। ৫ জানুয়ারি থেকে এ অবরোধে নাশকতার আগুনে দগ্ধ হয়ে মারা গেছেন অন্তত ১৫ জন, আহত হয়েছেন শতাধিক মানুষ।

রোববার দুপুরে জাতীয় সংসদ ভবন এলাকায় একটি বাসে পট্রোল বোমা ছোড়া হলে ইডেন কলেজের চার ছাত্রী আহত হন। বরিশালে পেট্রোল বোমার আগুনে দগ্ধ হয়ে মারা যান এক ট্রাক শ্রমিক। নারায়ণগঞ্জ ও গাজীপুরে যাত্রীবাহী দুটি বাসে দুর্বৃত্তদের দেওয়া আগুনে এক চালকসহ ছয়জন আহত হন।

(ওএস/এসসি/জানুয়ারি১৯,২০১৫)