বিনোদন ডেস্ক : তারিন তার অভিনয় ক্ষমতা দিয়ে দর্শকের মনে জায়গা করে পেড়েছিলেন বহু আগেই। আজ এই অভিনেত্রীর প্রিয়দর্শিনী উপস্থিতির দিকে অধীর আগ্রহে বসে থাকে তার ভক্তরা। কিন্তু আপনারা কি জানেন এই প্রিয়দর্শিনী অভিনেত্রীর আরেকটি গুণের কথা।

ছোটবেলায় গান দিয়েই ক্যারিয়ার শুরু করেছিলেন তারিন। দীর্ঘদিন ওস্তাদ হাসান ইকরাম উল্লাহর কাছে ক্ল্যাসিকাল শিখেছেন তিনি। পাশাপাশি নিজ উদ্যোগে রবীন্দ্রসঙ্গীত, নজরুল সঙ্গীত ও আধুনিক গানের চর্চা করেছেন। এখনো তারিন অভিনয়ের পাশাপাশি নিয়মিত গানের রেওয়াজ করছেন।

ধারাবাহিকের সূচনা সঙ্গীতে কণ্ঠ দিলেন জনপ্রিয় অভিনেত্রী তারিন। সোমবার রাতে পল্টনের একটি স্টুডিওতে 'কালো মখমল' ধারাবাহিকের সূচনা সঙ্গীতে কণ্ঠ দেন তিনি। পান্থ শাহরিয়ারের রচনায় ধারাবাহিকটি নির্দেশনা দিয়েছেন নিয়াজ মাহবুব। সূচনা সঙ্গীতের কথা লিখেছেন রাজীব আশরাফ। সুর ও সঙ্গীতায়োজন করেছেন মোবাশ্বের। গানের কথা হচ্ছে 'আকাশে তুলেছে পাল সাদা সাদা মেঘেদের দল'।

এ প্রসঙ্গে তারিন বলেন, "অনেক দরদ দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। আমার কাছে গানটি চমৎকার লেগেছে। গানের কথাগুলো বেশ সাজানো-গোছানো। সুর-সঙ্গীতায়োজনও অসাধারণ হয়েছে। আশা করি, গানটি সবার ভালো লাগবে।"

'কালো মখমল' ধারাবাহিক নাটকে তারিন অভিনয়ও করেছেন। এখানে তাকে নুসরাত চরিত্রে দেখা যাবে। খুব শিগগরিই এটি বাংলাভিশনে প্রচার শুরু হবে। এদিকে তারিন সম্প্রতি শেষ করেছেন সাখাওয়াত হোসেন মানিক পরিচালিত 'অপরাহ্ন' ও তারিকুল ইসলাম পরিচালিত 'বেওয়ারিশ মানুষ' নাটকের কাজ। দুটো নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন যথাক্রমে সঙ্গীতশিল্পী-অভিনেতা পার্থ বড়ুয়া ও আজাদ আবুল কালাম।

চয়নিকা চৌধুরীর পরিচালনায় 'স্বপ্নগুলো জোনাক পোকার মতো' ধারাবাহিক নাটকে তারিন প্রথম সূচনা সঙ্গীতে কণ্ঠ দেন। সূচনা সঙ্গীতটি রচনা করেছিলেন অরুণ চৌধুরী। এর সুর ও সঙ্গীতায়োজন করেছিলেন ইবরার টিপু।

এ ছাড়া তারিনের প্রথম গানের অ্যালবাম 'আকাশ দেব কাকে' বাজারে আসে ২০১২ সালের ২৬ জুলাই। বর্তমানে তিনি তার দ্বিতীয় একক অ্যালবামের কাজ শুরু করেছেন। এ অ্যালবামে তিনি তার বাবাকে উৎসর্গ করে একটি গান রাখবেন। এর আগের অ্যালবামটি তিনি তার মাকে উৎসর্গ করেছিলেন।

(ওএস/এটি/মে ০৭, ২০১৪)