স্পোর্টস ডেস্ক, ঢাকা : দ্বিতীয় লেগের ৩টি ম্যাচ ২ দিন বিরতি দিয়ে বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে নিটল-টাটা বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (পেশাদার লিগ)। চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে বিকেল ৪টায় স্বাগতিক চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হবে ফেনীর সকার ক্লাবের। এ ম্যাচ দিয়েই পেশাদার লিগের সপ্তম আসরে ঢাকার বাইরে খেলা গড়াচ্ছে।

ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড একই দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টা ৩০ মিনিটে মুখোমুখি হবে। একই ম্যাঠে সন্ধ্যা সাড়ে ৭টায় টিম বিজেএমসির বিপক্ষে লড়বে ঢাকা আবাহনী লিমিটেড।

পেশাদার লিগের চলতি আসরে শিরোপা দৌড়ে এগিয়ে রয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, আবাহনী ও মোহামেডান। ১৩ ম্যাচে ৯ জয় ও ৪ ড্রতে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। সমান ম্যাচ খেলে ৭ জয়, ৪ ড্র ও ২ ম্যাচ হেরে ২৫ পয়েন্ট নিয়ে তাদের পরেই রয়েছে পেশাদার লিগের সবচেয়ে সফল দল আবাহনী। ৬ জয়, ৫ ড্র ও ২ ম্যাচ হেরে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান।

গত আসরের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র এবার খুব একটা সুবিধে করতে পারছে না। ১২ মাচে ৪ জয়, ৪ ড্র ও ৪ ম্যাচ হেরে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তাদের অবস্থান ষষ্ঠ। এক ম্যাচ করে বেশি খেলে ৫ জয়, ৪ ড্র ও ৪ হারে ১৯ পয়েন্ট নিয়ে ব্রাদার্স ইউনিয়ন চতুর্থ এবং ৫ জয়, ৩ ড্র ও ৫ হারে ১৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এ ছাড়া ১৩ ম্যাচে ৪ জয়, ৩ ড্র ও ৬ ম্যাচ হেরে ১৫ পয়েন্ট নিয়ে টিম বিজেএমসি সপ্তম স্থানে রয়েছে।

রেলিগেশন শঙ্কায় রয়েছে পেশাদার লিগের নতুন দল উত্তর বারিধারা, ফেনী সকার ক্লাব ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড। ১৩ ম্যাচে ২ জয়, ৪ ড্র ও ৭ ম্যাচ হেরে ১০ লিগ টেবিলের অষ্টম স্থানে রয়েছে উত্তর বারিধারা। এক ম্যাচ কম খেলে ১ জয়, ৫ ড্র ও ৬ ম্যাচ হেরে নবম স্থানে রয়েছে ফেনী সকার ক্লাব। ১৩ ম্যাচে ১ জয়, ৪ ড্র ও ৮ ম্যাচ হেরে লিগ টেবিলের তলানিতে রয়েছে চট্টগ্রাম আবাহনী।

(ওএস/পি/মে ০৭,২০১৪)