বিনোদন ডেস্ক : শিল্পী, নির্মাতা ও চলচ্চিত্রের কলাকুশলীরা দেশে উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র প্রদর্শন বন্ধের দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ মিছিল করেছে । বুধবার দুপুরে বিএফডিসি থেকে কাফনেড় কাপড় পরে বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেসক্লাবে এসে মিলিত হয়। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন এবং দাবি আদায়ে প্রয়োজনে জীবন দেবেন বলেও হুশিয়ারি উচ্চারণ করেন।

২০ জানুয়ারি চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন ঘোষণা দিয়েছিলো হিন্দি আর উর্দু ছবি বাংলাদেশে প্রবেশ করলে কাফনের কাপড় পরে তারা রাস্তায় নামবেন। সেই ঘোষণা অনুযায়ি ২১ জানুয়ারি বুধবার দুপুরে কাফনের কাপড় পরে রাস্তায় নামেন তারা।

এদিকে শুক্রবার দেশের বেশ কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে হিন্দি চলচ্চিত্র ‘ওয়ান্টেড’। এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর বাংলাদেশে হিন্দি ও উর্দু ছবির প্রদর্শীত শুরু হয়েছে। আর এ কারণেই গত কয়েকদিন ধরে প্রতিবাদ মুখর হয়ে উঠেছে বাংলাদেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন ও তারকারা।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি শাকিব, সাধারণ সম্পাদক মিশা সওদাগর, আহমেদ শরীফ, অমিত হাসান, ওমর সানী, রুবেল, পরীমনি, অমৃতাসহ আরো অনেকেই।

(ওএস/এএস/জানুয়ারি ২১, ২০১৫)