বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : আজ শুক্রবার(২৩জানুয়ারী) ভোরে মৌলভীবাজারের বড়লেখায় দুইটি অটো রাইস মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে অটো রাইস মিলের মুল্যবান যন্ত্রপাতি, ধান ও চাল পুড়ে এক কোটি টাকার বেশী  ক্ষয়ক্ষতি  সাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করছেন।


স্থানীয় ব্যবসায়ী ও ফায়ার ব্রিগেড সুত্রে জানা গেছে, শুক্রবার(২৩ জানুয়ারি) ভোর আনুমানিক সাড়ে ৪টার সময় বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল জব্বার ও ফারুক মিয়ার আল-আমিন অটো রাইস মিল-১ এবং হাজী করিম মিয়ার আল-আমিন অটো রাইসমিল-২ আগুনের লেলিহান শিখা মিলের সর্বত্র ছড়িয়ে পড়ে। আগুনের গরম অনুভব করে পাশের ঘরে ঘুমিয়ে থাকা রাইস মিলের শ্রমিকরা ঘুম থেকে জেগে উঠে আগুন আগুন বলে চিৎকার করেন।
খবর পেয়ে বড়লেখা, কুলাউড়া ও বিয়ানীবাজার ফায়ার ব্রিগেডের তিনটি ষ্টেশনের দমকল কর্মীরা প্রায় এক ঘন্টা চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে অগ্নিকান্ডে দুইটি অটো রাইসমিলের মুল্যবান যন্ত্রপাতি, ধান ও চাল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ অটো রাইস মিলের মালিকদের দাবী, অগ্নিকান্ডে তাদের এক কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।
বড়লেখা ফায়ার ব্রিগেড ষ্টেশন অফিসার মো: আজিজুল হক জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

(এলস/পিবি/জানুয়ারি ২৩,২০১৫ )