দিনাজপুর প্রতিনিধি : মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য কর্তৃক দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি বাসে হামলা, ভাংচুর এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কর্মচারীদের উপর হামলার প্রতিবাদে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। বুধবার সন্ধ্যা ৬ টা থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে এই অবরোধ শুরু করায় দিনাজপুর থেকে রংপুর ও ঠাকুরগাঁওয়ের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কর্মচারীরা অভিযোগ করেন, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি বাস বিশ্ববিদ্যালয় থেকে দিনাজপুর শহরে আসছিলো। বাস তিনটি শহরের কালিতলা নামক স্থানে আসলে সাগরিকা পরিবহনের একটি বাসের সাথে বিশ্ববিদ্যালয়ের একটি বাসের সামান্য ধাক্কা লাগে। এতে মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা ক্ষিপ্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের ৩টি বাসের উপর হামলা চালায় ও ভাংচুর করে। এসময় মোটর শ্রমিকদের হামলায় বিশ্ববিদ্যালয়ের আরিফ ও রাজূ নামে ২ ছাত্র ও বাস চালক মোকসেদ আলী, কর্মচারী টুংকু সরেন, আনোয়ার হোসেন আহত হয়। আহতদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সন্ধ্যা ৬টায় দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে। বাঁশেরহাট নামক স্থানে বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ করায় দিনাজপুর থেকে রংপুর ও ঠাকুরগাঁওয়ের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

(এটি/অ/মে ০৭, ২০১৪)