বিনোদন ডেস্ক : বলিউডের সিনেমাগুলোতে বর্তমানে চুমুর দৃশ্য খুবই সাধারণ এক ঘটনায় পরিণত হয়েছে। শুধু তাই নয়, আগে যেখানে চুমুর দৃশ্যে দেখানো হত ফুল বা আগুনের দৃশ্য, সেই বলিউড এখন অনেক দূর এগিয়ে গিয়েছে। তারা এখন অনায়াসেই সমকামীদের চুম্বন দৃশ্যপটে তুলে ধরছে। সেরকম কয়েকটি সিনেমা নিয়েই আজকের আয়োজন।

সানি লিওন এবং সান্ধ্যা মৃদুল:
বলিউডের এই দুই অভিনেত্রী ‘রাগিণী এমএমএস টু’ সিনেমাতে চুম্বনের দৃশ্যে অভিনয় করেন। ‘বেবি ডল’ খ্যাত সানি লিওন। সিনেমার খাতিরে সানি এই দৃশ্যকে বাস্তব রুপে ফুটিয়ে তোলেন। শুধু তাই নয়, এই দৃশ্য সিনেমার প্রচারণার কাজেও ব্যবহৃত হয়।

শাবানা আজমি এবং নন্দিতা দাস:
এই দুই অভিনেত্রীই অনেক উচ্চ মানের অভিনয়শিল্পী। এবং তারা দুইজনই খুবই প্রফেশনালভাবে ‘ফায়ার’ সিনেমাতে চুম্বনের দৃশ্যে অভিনয় করেন এবং ক্যামেরার সামনে তারা একদমই বিব্রত বোধ করেননি। দীপা মেহতার এই সিনেমাতে সমকামীদের ভালোবাসা বোঝানোর জন্য ব্যবহৃত এই দৃশ্যগুলো খুব বিতর্কিত হয়।


সাকিব সেলিম এবং রণডীপ হুড্ডা:
এই দুই অভিনেতাকে ‘বোম্বে টকিজ’ সিনেমায় চুম্বনের দৃশ্যে অভিনয় করতে দেখা যায়। করণ জোহর পরিচালিত এই সিনেমাটির চুম্বন দৃশ্য নিয়ে ব্যাপক সমালোচনা হয়। সাকিব মজা করে এক সাক্ষাৎকারে বলেন, তার প্রথম সিনেমায় তিনি এক মেয়েকে চুম্বন করেন, কেউ তা নিয়ে কথা বলেনি কিন্তু এই সিনেমা নিয়ে সবাই সমালোচনা শুরু করে দিয়েছে।



লিসা রে এবং শীতল শেঠ:
এই দুই অভিনেত্রী ‘আই কান্ট থিঙ্ক স্ট্রেট’ সিনেমাতে সমকামী যুগলের চরিত্রে অভিনয় করেন। এখানে তারা খুব ঘনিষ্ঠভাবেই চুম্বনের দৃশ্যে অভিনয় করেন। লিসা এবং শীতল আরও একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন এবং তাও সমকামী ভালোবাসা নির্ভর।


রাহুল বোস এবং অর্জুন মাথুর:
‘ওমর’ শিরোনামে সমকামীদের অধিকার নিয়ে নির্মিত চারটি সিনেমার একটি সিনেমা ‘আই অ্যাম’ এই দুই অভিনেতা চুম্বনের দৃশ্যে অভিনয় করেন। অনলাইন পোর্টাল গে বোম্বে থেকে নেয়া বিভিন্ন গল্প অবলম্বনে এই সিনেমাটি নির্মিত হয়।


কাজেই বোঝা যাচ্ছে বলিউডও আর দৃশ্যের দিক দিয়ে কোন অংশে পিছিয়ে নেই। চরিত্রের প্রয়োজনে চুম্বন দৃশ্য, তা যেন কোন বিষয়ই নয়।

(ওএস/পি/জানুয়ারি ২৪, ২০১৫)