মদন (নেত্রকোনা) প্রতিনিধি: পূর্ব শত্রুতার জের ধরে চাওটুরী বিলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার দুপুরে নেত্রকোনার মদন উপজেলার দড়িবিন্নী গ্রামের সামনে বিলের পাড়ে দু’পক্ষের ঘন্টা ব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে ২ জন নিহত ও ২০ জন আহত হয়েছে।

এই গ্রামের বাবলু তালুকদার ও ফজলু খান গ্র“পের সঙ্গে দীর্ঘদিন যাবত জমাজমি নিয়ে বিরোধ চলে আসছে। শনিবার দুপুরে দড়িবিন্নী গ্রামের জামে মসজিদ প্রাপ্ত ইজারাদারগণ চাওটুরী বিলের জমি রোপন করতে চাইলে ফজলু খানের লোকজন বাধা প্রদান করলে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে বাবলু গ্র“পের মো: আনছু মিয়া (৩৬) ঘটনাস্থলেই নিহত হন এবং হাসপাতালে নেওয়ার পথে লিটন মিয়া (৪৫) মারা যায়। আহত খেলন মিয়া (২২), হেলন মিয়া (২০) ও হুমায়ুন মিয়া (৩০) কে ময়মনসিংহ হাসপাতালে প্রেরণ এবং জাকির হোসেন (২০), হলুদ মিয়া (২০), সোহেল (২৫) ও আবেদ আলী (৫০) আহত হয়ে মদন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকী ফজলু খান গ্র“পের আহতরা আশেপাশের ডাক্তারের চিকিৎসাধীন রয়েছে।

নিহত আনছু মিয়া ও লিটন মিয়ার মৃতদেহ ময়নাতন্তের জন্য নেত্রকোণার মর্গে প্রেরণ করেছে পুলিশ। সংঘর্ষের পরপরই বাবলু পক্ষের লোকজন এই গ্রামের ইব্রাহিম, হাছেন, ফজলু খানের বাড়িসহ ১৫/২০ টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এলাকায় আতংকের সৃষ্টি করেছে। এ ব্যাপারে মদন থানার পুলিশ জানান, এই ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে এবং এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(এএইচ/এসসি/জানুয়ারি২৪,২০১৫