সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়ায় উপজেলার আয়েশ বছিরুল উলুম আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলামের বিরুদ্ধে আতিক হত্যা মামলা থেকে তার নাম প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে প্রতিষ্ঠানের শিক্ষক, শত শত শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী। সোমবার বেলা ১২টার দিকে সিংড়া-বারুহাস-তাড়াশ সড়কের আয়েশ বাজারে এ মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুলতান আহমেদ, সহকারী মৌলভী হাফিজুর রহমান, শিক্ষক শাহ আলম, নওশাদ আলী, আ. রাজ্জাক, শিক্ষার্থী ইমরান হোসেন ও জেসমিন প্রমুখ।


বক্তারা আতিক হত্যার সত্য ঘটনা উদঘাটন পূর্বক দোষীদের শাস্তি এবং আয়েশ বছিরুল উলুম আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলামের বিরুদ্ধে আতিক হত্যা মামলা থেকে নাম প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি করেন।


মামলার তদন্তকারী অফিসার এস আই সাইফুল ইসলাম জানান, মামলাটি তদান্তধীন রয়েছে। তবে এখন পর্যন্ত হত্যা মামলায় অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলামের সংশিষ্টতা পাওয়া যায় নি। তদন্তে আতিকের সাথে তার বন্ধু মাসুদের বউয়ের পরকীয়ার বিষয়টি পাওয়া গেছে। পরকিয়ার কারনে এই হত্যাকান্ডটি ঘটেছে বলে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে।

উল্লেখ্য যে, ২৪ ডিসেম্বর ২০১৪ বুধবার সন্ধ্যায় আতিক বাড়ি থেকে স্থানীয় বাজারে যায়। কিন্তু বাজার থেকে রাতে আর সে বাড়ি ফেরে না। পরে বৃহস্পতিবার ওই গ্রামের দক্ষিণ পাশে মাঠে আতিকের লাশটি পাওয়া যায়। আতিক বড়গ্রাম আরকে দাখিল মাদ্রাসার শিক্ষক আবদুর রশিদের ছেলে এবং সিংড়া দমদমা থেকে এবার এইচএসসি পাশ করেছে।

(এমএআর/এএস/জানুয়ারি ২৬, ২০১৫)