স্পোর্টস ডেস্ক, ঢাকা : ব্রাজিলিয়ান খেলোয়াড় নেইমারের নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বার্সেলোনা ১-১ গোলে ড্র করেছে লা লিগার প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে। ওল্ড ট্র্যাফোর্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ পিছিয়ে গিয়েও বাস্তিয়েন শোয়েনস্টেইগারের জাদুকরী এক গোলে একই ব্যবধানে (১-১) ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।

৫৬ মিনিটে এগিয়ে গিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ দিয়েগোর গোলে। ৭১ মিনিটে বার্সেলোনার নেইমার গোলটি পরিশোধ করেন। এই ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের ফর্মে থাকা খেলোয়াড় দিয়েগো কস্তা ইনজুরি উপেক্ষা করেই মাঠে নেমেছিলেন। কিন্তু আবার হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন তিনি। ফলে ম্যাচের প্রথম আধা ঘণ্টা মাঠে থাকতে পেরেছেন ব্রাজিল ও স্পেনের জাতীয় দলে খেলা এই খেলোয়াড়। এ ছাড়া বার্সেলোনার জেরার্ড পিকেও ইনজুরির কবলে পড়েন।

অন্যদিকে প্রথমার্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের ড্যানি ওয়েলবেক গোল করার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন। কিন্তু নেমাঞ্জা ভিদিচ ৫৮ মিনিটে ইউনাইটেডকে গোল এনে দেন। শোয়েনস্টেইগার এই গোলটি পরিশোধ করেন ৮ মিনিট পরেই। তবে শোয়েনস্টেইগার ম্যাচ শেষের একটু আগে দুটি হলুদ কার্ড (লাল কার্ড) নিয়ে মাঠ ছাড়েন। লাল কার্ড পাওয়ায় তিনি ৯ এপ্রিল ফিরতি লেগে খেলতে পারবেন না।

(ওএস/পি/এপ্রিল ০২, ২০১৪)