বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখায় পুলিশ সিএনজি অটোরিকশা পোড়ানোর সম্পৃক্ততার অভিযোগে সুজানগর ক্যাডেট মাদ্রাসার প্রিন্সিপাল ও জামায়াত ইসলামী রুকন মুজাহিদুল ইসলাম (৪৪) কে গ্রেফতার করেছে । পুলিশ গত সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে সুজানগর বাজার থেকে গ্রেফতার করেছে। সে বড়লেখা চন্ডিনগর গ্রামের মৃত আজির উদ্দিনের পুত্র। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

পুলিশ জানিয়েছে, ২০ দলের ডাকা অবরোধ চলাকালে গত ২১ জানুয়ারি রাতে উপজেলার রতুলি বাজার এলাকার কুমারপাড়ায় একদল দুর্বৃত্ত একটি সিএনজি অটোরিক্সায় অগ্নি সংযোগ করে। অটোরিকশা চালক রোশন আহমদ বাদী হয়ে পরেরদিন বড়লেখা থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে মুজাহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।


বড়লেখা থানার ওসি আকবর হোসেন জানান, মঙ্গলবার বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, মৌলভীবাজারের কুলাউড়ায় সোমবার দিবাগত রাতে পৌর বালিকা স্কুলের পার্শ্ববর্তী একটি বাসার সামনের গ্যারেজে থাকা প্রাভেট কারে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা । পুলিশ জানায়, প্রতিদিনের মত এনআরবি গ্লোবাল নামের একটি লাইফ ইন্সুরেন্স কোম্পানীর কোম্পানীর এমডি আব্দুল মুহিত সবুজের বাসার গ্যারেজে রাখেন। সোমবার গভীর রাতে কে বা কারা গাড়িতে পেট্রোল ছিটিয়ে আগুন দিয়ে পালিয়ে যায় । পরে স্থানীয়রা পার্শ্ববর্তী পুকুর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনেন । খবর পেয়ে কুলাউড়া থানা পুলিশ ঘটনা স্থল পরির্দশন করেছে ।

(এলএস/এএস/জানুয়ারি ২৭, ২০১৫)