নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২দিন দিনব্যাপী স্কুল মাঠে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে প্রথম দিনের নির্ধারিত ইভেন্টের খেলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের জাতীয় সংগীত পরিবেশনা ও শিক্ষার্থীদের কুচকাওয়াজের মধ্যে দিয়ে প্রথম দিনের কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি ও নোয়াখালী সদর-সুবর্ণচর আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী। স্কুলের প্রধান শিক্ষক জান্নাতুল তাজেরীন সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিল্পপতি মাহমুদুর রহমান জাবেদ,শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, জিএস কাশেম প্রমুখ। প্রধান অতিথি বক্তব্যে সাংসদ একরামুল করিম চৌধুরী স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য একটি স্কুলবাস দেওয়ার আশ্বাস দেন এবং শিক্ষার্থীদের টিফিনের জন্য নগদ আর্থিক সহযোগিতা করেন। এছাড়া তিনি অবকাঠামো উন্নয়নের জন্য নির্দেশ দেন।

স্কুলের প্রধান শিক্ষক জান্নাতুল তাজেরীন বলেন, প্রতিবছরের মত এবারও বার্ষিকক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে, খেলাধূলার প্রতি শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে মূলত এই আয়োজন। আমাদের শিক্ষার্থীরা খেলাধূলায় কোনো অংশে পিছিয়ে নেই। শিক্ষার্থীদের কারণে অনুষ্ঠান এতোটা প্রানবন্ত হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় আমরা এগিয়ে যাব।

বিকেলে স্কুলের শিক্ষার্থীদের যেমন খুশি সাজো ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে দিয়ে প্রথম পর্ব সমাপ্ত হয় এবং বুধবার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্যেদিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হবে।

(জেএইচবি/এটিআর/জানুয়ারি ২৭, ২০১৫)