শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের সদর উপজেলার বালার বাজারে আগুন লেগে পুড়ে গেছে ৭টি দোকান। আগুন নিভাতে গিয়ে আহত হয়েছে ৫ জন। অগ্নিকান্ডে দোকান ঘর ও মালামালসহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা।

বাজারের ব্যাবসায়ী ও ফায়ার সার্ভিস জানায়, মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে সদর উপজেলার রুদ্রকর বালার বাজারের চা বিক্রেতা মকবুল বেপারীর দোকানে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পুড়ে যায় পাশের আরো ৬টি দোকান।

এ সময় মুদি ব্যবসায়ী জাকির মুন্সি, জাহাঙ্গীর মৃধা, আফজাল সরদার, কামাল সরদার, রুহুল আমিন সরদার, শাহ আলম বেপারী ও নন্দলাল দে‘র ব্যবসায়ী প্রতিষ্ঠান সম্পূর্নভাবে পুড়ে যায়। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে এসে এক ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় আগুন নিভাতে গিয়ে বাসুদেব, ভোলানাথ দাস, কামাল হাওলাদার, সালাম সরদার ও আনোয়ার হোসেন খান নামে ৫ ব্যক্তি আহত হয়েছে।

আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জাকির হোসেন ও রুহুল আমিন বলেন, আমরা মঙ্গলবার রাত ১০টার দিকে বেচা কেনা শেষে দোকান বন্ধ করে বাড়ি যাই। রাত তিনটার দিকে মানুষের হৈ হুল্লুড় শুনে বাইরে এসে দেখি বাজারে আগুন লেগেছে। দৌড়ে বাজারে পৌছে দেখি আমার দোকানে আগুন জ্বলছে। চোখের সামনেই পুড়ে ছাই হয়ে গেল আমাদের সবকিছু।

অগ্নিকান্ডের খবর শুনে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, তালিকা প্রস্তত হলে জেলা প্রশাসকের ত্রান তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের সাধ্যমত সহায়তা প্রদান করা হবে।

(কেএনআই/এএস/জানুয়ারি ২৮, ২০১৫)