কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় বিরোধীয় জমিতে গাছ লাগানো ও কাটা নিয়ে দুই গ্রুপের সশস্ত্র সংঘর্ষে মহিলাসহ অন্তত ১২ জন আহত হয়েছে। এদের মধ্যে রক্তাক্ত জখম সাতজনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন হানিফ (২৫), আনোয়ার মীর (৪০), নুরজাহান (৪৫), নাজেম মীর (৫১), মাসিদা বেগম (২২), মাসুমা (৩৫) ও ফোরকান (৩৫)কে আশংকাজনক অবস্থায় কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বুধবার সকালে উপজেলার চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামে এ ঘটনা ঘটেছে। এদের মধ্যে কৃষক হানিফের ডান হাতের বৃদ্ধাঙ্গুল ও পপুলার লাইফ ইন্সুরেন্স’র কলাপাড়ার এজিএম আনোয়ার মীরের দুই হাত ও ডানপায়ের রক্তনালী কেটে দেয়া হয়েছে। অপর আহতদের সবার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কোপ ও আঘাতের ক্ষত রয়েছে।

আহত কৃষক হানিফ জানান, তাদের জমিতে তার ভাই আনোয়ার মীর গাছের চারা রোপন করতে গেলে নাজেম মীর, এসহাক ফকির, বেল্লালসহ ২০/২৫ সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত তাদের বাড়িতে হামলা করে সবাইকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। বীমা কর্মী আনোয়ার জানায়, দুই লাখ টাকা চাঁদার দাবিতে এর আগেও তাদের হুমকি দিয়েছিলো। আজ অতর্কিত হামলা করে তাকে মাটিতে ফেলে হাত পায়ের রগ কেটে দেয়। তাকে বাঁচাতে বাড়ির মহিলারা এগিয়ে এলে তাদেরও কুপিয়ে জখম করে। অপরদিকে বেল্লাল জানায়, তারা হামলা করেননি। তাদের উপর আনোয়ার মীরের গ্রুপ হামলা করে কুপিয়ে জখম করে। যে জমিতে গাছ লাগাতে ছিলো সেই জমি তাদের। ওই জমিতে গাছ লাগাতে নিষেধ করায় এ হামলার ঘটনা ঘটেছে। এরআগে মঙ্গলবার ওই জমির ৪/৫টি গাছ কেটে ফেলা হয়। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

কলাপাড়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা.জেএইচখান লেলীন জানান, আহতরা এখন শঙ্কামুক্ত হলেও প্রত্যেকের আঘাতই গুরুতর। তাদের উন্নত চিকিৎসা প্রয়োজন।

(এমকেআর/পি/জানুয়ারি ২৮, ২০১৫)